সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন
শিরোনাম :
কিশোর গ্যাংয়ের ১১ সদস্যকে গ্রেপ্তার করেছে সেনাবাহিনী। ফেরারির মতো ছুটছি, সামনে কোনো ভবিষ্যৎ নেইঃ ছাত্রলীগ নেতা। বিএনপি-জামায়াতের বাড়িঘরে হামলার নির্দেশ দিলেন হাসিনা। গোয়ালন্দে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে দুই গ্রুপের পৃথক কর্মসূচি পালন। সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার। সনাতন ধর্মাবলম্বী দুপক্ষের সংঘর্ষে প্রতিমা ভাঙচুর। সাবেক ডিএমপি কমিশনার গোলাম ফারুককে আটকে দিল ইমিগ্রেশন পুলিশ। তারাকান্দা নেতৃবৃন্দের সাথে যুক্তরাজ্য বিএনপি’র যুগ্ম-সাধারণ সম্পাদক ব্যারিস্টার মওদুদ আহমেদ’র সাথে  মতবিনিময় সভা। তারাকান্দা সদর ইউনিয়ন কৃষক দলের উদ্যোগে কর্মী সভা অনুষ্ঠিত। শাবিপ্রবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ৩ নভেম্বর।

আমতলীতে ঝুকিপূর্ণ ব্রিজে যাতায়েত, পূর্ণনির্মান চায় এলাকাবাসী

আলোকিত স্বপ্নের বিডি
  • প্রকাশের সময় : সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০

আমতলী প্রতিনিধিঃ বরগুনার আমতলী উপজেলা র আঠার গাছিয়া ইউনিয়নের চার গ্রামের মানুষের চলাচলের জন্য ইউনিয়নের উত্তর সোনাখালী ও তাফাল বাড়ীয়া বাজারের ব্রীজের পুননির্মাণ এর দাবিতে এলাকা বাসী।

ভাঙা ব্রিজের জন্য এলাকার মানুষ নানা ভোগান্তির শিকার হচ্ছে। স্কুল, কলেজ, মাদ্রাসা ও সাধারণ মানুষেরা নির্বিঘ্নে যাতায়াত করতে পারছে না।ব্রিজ ভেঙে যাওয়ার পর বাঁশ ও কাঠ দিয়ে মেরামত করে চলাচল করছে ছাত্র ছাত্রী, কৃষক, শ্রমিক ও সাধারণ ভুক্তভোগী মানুষ।
সরেজমিনে দেখা যায়, ছাত্র ছাত্রী, কৃষক, ব্যবসায়ী, স্থানীয় মানুষদের সাথে কথা বলে জানা যায় এ ভোগান্তির কথা।

স্থানীয়রা জানায়, এই ব্রিজ পার হয়ে প্রায় দু হাজার ছাত্র ছাত্রী লেখাপড়া করেন এখানের স্কুল কলেজে।এখানে প্রাইমেরি স্কুল, কলেজিয়েট হাই স্কুল, বাজার, ইউনিয়ন পরিষদ ও বাজারের উদ্দেশ্য কয়েক হাজার মানুষ এর যাতায়াত। প্রতিদিন স্কুল কলেজের ছাত্র ছাত্রী র আশা যাওয়া এই ব্রিজ দিয়ে।অনেক সময় দেখা যায় তারা বিভিন্ন দূর্ঘটনার শিকার হয়,এ সমস্যা প্রায় দির্ঘদিনের। এই ব্রিজ টা খুবই ঝুকিপূর্ণ। এলাকা বাসীর দাবী ব্রিজ কে পূর্ণনির্মানের।

আঠারগাছিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ হারুন অর রশিদ জানান, আঠারগাছিয়া ইউনিয়নের উত্তর সোনাখালী ও তাফাল বাড়ীয়া ব্রিজ ২০০০সালের কাছাকাছি সময় তৈরি করা হয়। ব্রিজ টি প্রায় তিন থেকে চার বছর পূর্বে ভেঙে যায়, মাঝে মাঝে রিপায়রিং করা হয়েছে। তিন বছর হলো এভাবেই পরে আছে, অত্যন্ত জনগুরুত্বপূর্ণ একটি ব্রিজ। এখানে সরকারি প্রথমিক বিদ্যালয়, সোনাখালী স্কুল এন্ড কলেজ, মাধ্যমিক বিদ্যালয়, মসজিদ, মাদ্রাসা ও কমিউনিটি ক্লিনিক আছে।

অনেক গুরুত্বপূর্ণ যোগাযোগের একটি ব্রিজ। দির্ঘদিন পর্যন্ত ব্রিজ মেরামতের উদ্দেশ্যে প্রকল্প পরিচালকের সাথে কথা বলি, সে আমাকে আশ্বাস দিয়েছে কিন্তু এখন পর্যন্ত সন্তোশজনক কোন অগ্রগতি হয়নি। এলাকার জনগণের স্বার্থে বলবো, মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করছি যাতে জনগুরুত্বপূর্ণ ব্রিজ পূর্ণনির্মান হয়।

উপজেলা প্রকৌশলী অফিসার মোঃ আবদুল্লাহ আল মামুনের সাথে কথা বলে জানা যায়, আঠারগাছিয়া ইউনিয়ন পরিষদের সম্মুখে ব্রিজটি পূর্ণনির্মানের লক্ষে মাটি পরীক্ষা ও টপ সার্ভের কাজ ইতিমধ্যে সম্পূর্ন করা হয়েছে। আশা করি কিছু দিনের মধ্যেই টেন্ডার প্রক্রিয়ায় যাবে।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102