সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন
শিরোনাম :
কিশোর গ্যাংয়ের ১১ সদস্যকে গ্রেপ্তার করেছে সেনাবাহিনী। ফেরারির মতো ছুটছি, সামনে কোনো ভবিষ্যৎ নেইঃ ছাত্রলীগ নেতা। বিএনপি-জামায়াতের বাড়িঘরে হামলার নির্দেশ দিলেন হাসিনা। গোয়ালন্দে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে দুই গ্রুপের পৃথক কর্মসূচি পালন। সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার। সনাতন ধর্মাবলম্বী দুপক্ষের সংঘর্ষে প্রতিমা ভাঙচুর। সাবেক ডিএমপি কমিশনার গোলাম ফারুককে আটকে দিল ইমিগ্রেশন পুলিশ। তারাকান্দা নেতৃবৃন্দের সাথে যুক্তরাজ্য বিএনপি’র যুগ্ম-সাধারণ সম্পাদক ব্যারিস্টার মওদুদ আহমেদ’র সাথে  মতবিনিময় সভা। তারাকান্দা সদর ইউনিয়ন কৃষক দলের উদ্যোগে কর্মী সভা অনুষ্ঠিত। শাবিপ্রবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ৩ নভেম্বর।

বিরল প্রেস ক্লাবের ৫ তলা ভিত্তি বিশিষ্ট ১ম তলা ভবনের শুভ উদ্বোধন

আলোকিত স্বপ্নের বিডি
  • প্রকাশের সময় : শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০২০

মোঃ আরমান হোসেন, দিনাজপুর প্রতিনিধিঃ নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, আজ বিরল প্রেসক্লাবের জমির দলিল হস্তান্তর এবং ভবন উদ্বোধনের মধ্য দিয়ে বিরলের আপামর জনসাধারণ এবং সাংবাদিকদের জন্য একটি মাইলফলক উন্মোচিত হলো। আজকের এই দিনটি ইতিহাস হয়ে থাকবে। আজ হতে বিরল প্রেসক্লাব নবযাত্রা শুরু করলো।

একটি স্থায়ী ঠিকানা, প্রত্যেকটি নাগরিক ও প্রতিষ্ঠানের জন্য গুরুত্বপূর্ণ বিষয়। স্থায়ী ঠিকানা ছিল না বলে বিরলের সাংবাদিকেদের অস্থায়ী বিভিন্ন জায়গায় প্রেসক্লাবের কাজ পরিচালনা করতে হয়েছে। এতে স্বাভিক কাজের গতি বেগ পেয়েছে। সাংবাদিকদের মধ্যে অনেক সময় মনমালিন্য সৃষ্টি হয়েছে। এখন স্থায়ী ঠিকানার কারণে সে বিষয় গুলি আর ঘটবে না। এখন ধীরে ধীরে এ সংগঠনের কাজের গতি এবং সাংবাদিকতার মান বৃদ্ধি পাবে। জেলার মধ্যে বিরল প্রেস ক্লাব অগ্রগামী ভূমিকায় রয়েছে । তাই আপনাদের প্রতি অনুরোধ, আপনাদের লেখনীর মাধ্যমে কারো মান মর্যাদা সহযেই যেন ক্ষুন্ন না হয়। সঠিক বিষয়টি যেন আপনাদের মাধ্যমে উঠে আসে। প্রকৃত তথ্য আপামর জনগণ যেন সহজেই আপনাদের মাধ্যমে জানতে পারে।

তিনি প্রধান মন্ত্রী শেখ হাসিনার উদ্বৃতি দিয়েবলেন, আমাদের নেত্রী এমন একজন নেত্রী, তাঁর সাথে দীর্ঘদিন আমার কাজ করার সুযোগ হয়েছে। আমি দেখেছি তিনি কখনই গণমাধ্যমকে এড়িয়ে যান না। অনেক সময় গণমাধ্যম সমালোচনা করলেও তিনি সেই সমালোচনাটাকে গ্রহণ করেন। সঠিক বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় তিনি সবসময় উৎসাহ প্রদান করেন। আমরা চাই বাংলাদেশের গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করুক এবং গত ১০ বছরে আমরা দেখেছি গণমাধ্যম কিভাবে উন্মুক্তভাবে কাজ করেছে।
শনিবার দুপুরে বিরল প্রেস ক্লাবের ৫ তলা ভিত্তি বিশিষ্ট ১ম তলা ভবনের শুভ উদ্বোধনী ও প্রেসক্লাবের নামীয় সম্পাদিত জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে তিনি এসব কথা বলেন।

প্রেস ক্লাব সভাপতি এম এ কুদ্দুস সরকারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু, সহকারী কমিশনার ভূমি জাবের মোঃ সোয়াইব, প্রেস ক্লাবের আজীবন সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং পৌর মেয়র আলহাজ্ব মোঃ সবুজার সিদ্দিক সাগর, প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমা কান্ত রায়, আজীবন সদস্য ও রূপালী বাংলা জুট মিলের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব এম আব্দুল লতিফ, সহ-সভাপতি ও সাবেক ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন প্রমূখ।

অন্যান্যদের মধ্যে অফিসার ইনচার্জ শেখ নাসিম হাবিব, জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ সুফিয়া নাহার মঞ্জু, বীরগঞ্জ প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আবেদ আলী, সেতাবগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, কাহারোল প্রেস ক্লাবের সুকুমার রায়সহ জেলা ও উপজেলা প্রেস ক্লাবের সাংবাদিকবৃন্দ, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। প্রধান অতিথি এর আগে ফলক উন্মোচন ও ফিতা কেটে প্রেস ক্লাব ভবনের শুভ উদ্বোধন, প্রেস ক্লাবের জমির দলিল হস্তান্তর এবং শেষে বৃক্ষরোপন করেন। এ সময় প্রধান অতিথিকে ফুল ও ক্রেস্ট দিয়ে সম্মাননা জানান প্রেস ক্লাব নেতৃবৃন্দ।

তাছাড়াও প্রধান অতিথিকে বিরল প্রেস ক্লাবের প্রধান উপদেষ্টা সম্বলিত পরিচয়পত্র এবং প্রেস ক্লাবের আজীবন সদস্য হিসাবে আলহাজ্ব মোঃ সবুজার সিদ্দিক সাগর ও আলহাজ্ব এম আব্দুল লতিফকে আজীবন সদস্যের পরিচয়পত্র প্রদান করা হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন, বিরল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক শামু।

অনুষ্ঠানের আগে প্রধান অতিথি পুলহাট মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয়, দেওয়ানজি দিঘী দাখিল মাদ্রাসার চারতলা ভবনের ভিত্তি প্রস্তরের শুভ উদ্বোধন, উপজেলা পরষদ কমপ্লেক্সে বঙ্গবন্ধু কর্ণারের শুভ উদ্বোধন এবং পরে ৬নং ভান্ডারা ইউনিয়ন তহসিল অফিসের ভিত্তি প্রস্তরের শুভ উদ্বোধন ও বালান্দোর উচ্চ বিদ্যালয়ের চারতলা একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তরের শুভ উদ্বোধন করেন।

 

এএসবিডি/আরএইচএস

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102