সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১১:৩০ অপরাহ্ন

নলছিটির দপদপিয়াতে রাস্তা সংস্কারের দাবীতে মানববন্ধন করেছে ভুক্তভোগী এলাকাবাসী

আলোকিত স্বপ্নের বিডি
  • প্রকাশের সময় : শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০

মিজানুর রহমান নিরবঃ ঝালকাঠির নলছিটি উপজেলার ৯নং দপদপিয়া, বরিশাল আঞ্চলিক মহাসড়ক’র ৯নং দপদপিয়া ইউনিয়ন পরিষদ ও বোর্ডের হাট বাজার হইতে আমরা কুঁড়ি সরকারি প্র্যাথমিক বিদ্যালয়ের যেতে রাস্তাটির বেহাল দশা। আজ শুক্রবার বেলা ১২টার সময় রাস্তার পাশে স্থানীয়রা রাস্তা সংস্কারের দাবীতে মানববন্ধন করেন।

ঝালকাঠি’র নলছিটি উপজেলাধীন
৯নং দপদপিয়া ইউপি’র বোর্ডের হাট বাজার হয়ে দক্ষিণ তিমিরকাঠি গ্রামের আমরা কুঁড়ি সরকারি প্রইমারি ইস্কুল ও হাওলাদার বাড়ি হয়ে কুমার খালি বাজার পর্যন্ত জনগুরুত্বপূর্ণ রাস্তাটি খানা খন্দে ভরা, প্রায় অংশে রাস্তাটি ভেঙ্গে খালে ও পুকুরে পড়ে গেছে। প্রায় ১৫ বছর পূর্বে আওয়ামী লীগ সরকারের সময়ে
এই রাস্তাটি ঝালকাঠি -২ আসনের সংসদ সদস্য জননেতা আলহাজ্ব আমির হোসেন আমু এমপির মাধ্যমে হেরিম্বন করা হয়েছিল। এই রাস্তাটির মাধ্যমে পাঁচটি গ্রামের প্রায় ১৫ হাজার মানুষ যাতায়াত করে থাকে।
প্রায় তিনি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে এই রাস্তার পাশে। শত শত ইস্কুল শিক্ষার্থী
এই রাস্তা দিয়ে যাতায়াত করে আসছে। চরম গোভান্তির মাধ্যমে। বোর্ডের হাট বাজার, আমরা কুঁড়ি প্রাইমারি ইস্কুলের ও এলাকার সাধারণ জনগণ নলছিটি শহরের মানুষ প্রায় প্রতিধনি সহজ পথে বরিশাল যাতায়াত করে এই রাস্তাটি ব্যবহার করে। ভুক্তভোগী বোর্ডের বাজার ও আমরা কুঁড়ি প্রাইমারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষীকাগণ জানান। চেয়ারম্যান মেম্বার রাস্তাটি ভেঙ্গে গেলেও যাতায়াতের উপযোগী করতে চান না।
ভুক্তভোগীরা সরকারের কাছে রাস্তাটি
সংস্কারের দাবি জানান।

ভুক্তভোগীরা আরও জানান, এই রাস্তাটি পিচ ঢালাই করনের নামে উন্নয়ন হওয়ার কথা থাকলেও স্থানয়ী জনপ্রতিনিধি মোড়লদের ম্যানেজ করে উন্নয়নের পিচ ঢালাইয়ের রাস্তাটি নলছিটি উপজেলার বিভিন্ন ইউনিয়নে নিয়ে গেছে। স্থানীয়দের দাবি অতিদ্রুত রাস্তাটি মেরামত না করা হলে রাস্তাটি দেবে যাবে এবং রাস্তা সংলগ্ন খালে ভেঙ্গে পড়ে যাওয়ার সম্ভবনা রয়েছে। উর্দ্ভতন কর্তৃপক্ষের ও ঝালকাঠি -২ আসনের সংসদ সদস্য জননেতা আলহাজ্ব আমির হোসেন আমু এমপি মহোদয়ের সুদৃষ্টি কামনা করছে এলাকাবাসী।

 

এএসবিডি/আরএইচএস

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102