সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন
শিরোনাম :
কিশোর গ্যাংয়ের ১১ সদস্যকে গ্রেপ্তার করেছে সেনাবাহিনী। ফেরারির মতো ছুটছি, সামনে কোনো ভবিষ্যৎ নেইঃ ছাত্রলীগ নেতা। বিএনপি-জামায়াতের বাড়িঘরে হামলার নির্দেশ দিলেন হাসিনা। গোয়ালন্দে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে দুই গ্রুপের পৃথক কর্মসূচি পালন। সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার। সনাতন ধর্মাবলম্বী দুপক্ষের সংঘর্ষে প্রতিমা ভাঙচুর। সাবেক ডিএমপি কমিশনার গোলাম ফারুককে আটকে দিল ইমিগ্রেশন পুলিশ। তারাকান্দা নেতৃবৃন্দের সাথে যুক্তরাজ্য বিএনপি’র যুগ্ম-সাধারণ সম্পাদক ব্যারিস্টার মওদুদ আহমেদ’র সাথে  মতবিনিময় সভা। তারাকান্দা সদর ইউনিয়ন কৃষক দলের উদ্যোগে কর্মী সভা অনুষ্ঠিত। শাবিপ্রবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ৩ নভেম্বর।

বিশ্ব মঞ্চের ফাইনালে আর্জেন্টিনা-ব্রাজিল।

আলোকিত স্বপ্নের বিডি
  • প্রকাশের সময় : শনিবার, ৫ অক্টোবর, ২০২৪

বিশ্ব মঞ্চের ফাইনালে আর্জেন্টিনা-ব্রাজিল।

মধ্য এশিয়ার দেশ উজবেকিস্তানে হচ্ছে ফিফা ফুটসাল বিশ্বকাপের ১০ম আসর। এরই মধ্যে নির্ধারিত হয়েছে এবারের আসরে দুই ফাইনালিস্ট। শিরোপা জয়ের মঞ্চে মুখোমুখি হবে বিশ্ব ফুটবলের দুই পরাশক্তি আর্জেন্টিনা ও ব্রাজিল।

রোববার (৬ অক্টোবর) বাংলাদেশ সময় রাত ৮টায় উজবেকিস্তানের রাজধানী তাসখন্দের হুমো অ্যারেনায় অনুষ্ঠিত হবে এই ফাইনাল। এ পর্যন্ত একবারই ফিফা ফুটসাল বিশ্বকাপের জয়ের স্বাদ পেয়েছে আর্জেন্টিনা। তাও সেটি ৮ বছর আগে ২০১৬ সালে। এরপর সর্বশেষ ২০২১ সালে ফাইনালে খেললেও, রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হয় তাদের।

অন্যদিকে ফুটসালে ব্রাজিলের সাফল্য সবসময় ভালো। ১০ আসরের মধ্যে এটি সেলেসাওদের সপ্তম ফাইনাল। আগের ছয় ফাইনালের মধ্যে ৫টিতে চ্যাম্পিয়ন হয় তারা। এবার জিতলে পূরণ হবে ‘হেক্সা মিশন’।

এবারের আসরে গ্রুপ-বিতে খেলে ব্রাজিল। সেখানে নিজেদের প্রথশ ম্যাচে কিউবাকে ১০-০ গোলে হারায় তারা। এরপর দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়াকে ৮-১ এবং গ্রুপপর্বের তৃতীয় ও শেষ ম্যাচে থাইল্যান্ডকে ৯-১ গোলে বিধ্বস্ত করে গ্রুপসেরা হয় ব্রাজিল।

শেষ ষোলোতে কোস্টারিকাকে ৫-০ গোলে উড়িয়ে দেওয়ার পর কোয়ার্টারে মরক্কোকে ৩-১ গোলে হারায় সেলেসাওরা। এরপর সেমিফাইনালে ইউক্রেনের বিপক্ষে ৩-২ গোলের জয় পায় ব্রাজিল।

অন্যদিকে ইউক্রেনকে ৭-১ গোলে হারিয়ে ফুটসাল বিশ্বকাপ শুরু করে আর্জেন্টিনা। দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ২-১ গোলের জয় পায় তারা। তৃতীয় ও শেষ ম্যাচে অ্যাঙ্গোলাকে ৯-৫ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা।

শেষ ষোলোর লড়াইয়ে ক্রোয়েশিয়ার বিপক্ষে ২-০ গোলে জয় পায় আলবিসেলেস্তারা। কোয়ার্টারে কাজাখস্তানকে ৬-১ গোলে হারানোর পর, সেমিতে ফ্রান্সকে ৩-২ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে আর্জেন্টিনা। অবশেষে ফিফা ফুটসাল বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা-ব্রাজিল।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102