মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন

নির্বাচিত হলে বিদেশে যুদ্ধে লড়বে না যুক্তরাষ্ট্র, প্রতিশ্রুতি ট্রাম্পের।

আলোকিত স্বপ্নের বিডি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৯ অক্টোবর, ২০২৪

নির্বাচিত হলে বিদেশে যুদ্ধে লড়বে না যুক্তরাষ্ট্র, প্রতিশ্রুতি ট্রাম্পের।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ঘোষণা করেছেন, আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে বিজয়ী হলে মার্কিন যুক্তরাষ্ট্র বিদেশে কোনো যুদ্ধ করবে না এবং কোনো মার্কিন সেনাকে বিদেশে পাঠানো হবে না।

তিনি বলেছেন, বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের শাসনামলে যতগুলো আন্তর্জাতিক সংকটে জড়িয়েছে যুক্তরাষ্ট্র, সেসবের প্রত্যেকটির সমাধান করবেন তিনি এবং এ ক্ষেত্রে অগ্রাধিকার দেবেন ইউক্রেন ও গাজা সংঘাতকে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ‘ব্যাটলগ্রাউন্ড’ হিসেবে পরিচিত পেনসিলভানিয়ার এক সমাবেশে স্থানীয় সময় শনিবার (২৬ অক্টোবর) বক্তৃতা দেওয়ার সময় এসব কথা বলেন ট্রাম্প।

তিনি বলেন, যদি কমালা হ্যারিস নির্বাচনে জয়ী হয়ে আগামী চার বছরের জন্য ক্ষমতা গ্রহণ করেন, তাহলে মধ্যপ্রাচ্য অন্তত আগামী চার দশক পর্যন্ত জ্বলবে এবং আমাদের যেসব সন্তানদের মধ্যপ্রাচ্যের বিভিন্ন সেনাঘাঁটিতে পাঠানো হয়েছে, তারা বেঘোরে মারা পড়বে।

তাই কমালাকে ক্ষমতায় পাঠানোর অর্থ হলো লাখ লাখ মার্কিন তরুণ-তরুণীর জীবন কে ঝুঁকিতে ফেলা। আমাদের ছেলে-মেয়েরা এমন সব দেশে যুদ্ধ করতে গেয়ে মারা যাচ্ছে, যেসব দেশের নামই হয়তো অনেক মার্কিন নাগরিক শোনেননি।’

 

ট্রাম্প প্রতিশ্রুতি দিয়ে বলেন, আমাকে নির্বাচিত করলে, কোনো অপ্রয়োজনীয় ও দীর্ঘস্থায়ী যুদ্ধে মার্কিন সেনাদের পাঠানো হবে না। আপনারা আপনাদের সন্তানদের কাছেই রাখবেন, তাদের দূর দেশে জীবন হারানোর জন্য পাঠানো হবে না।

 

নির্বাচনী প্রচারণা সভায় তিনি আরও বলেন, আমি আরও প্রতিশ্রুতি দিচ্ছি, বাইডেন শাসনামলের চার বছরে যতগুলো আন্তর্জাতিক সংকটে যুক্তরাষ্ট্র জড়িয়েছে, প্রতিটি থেকে আমি এই দেশকে বের করে আনব। সবার আগে গুরুত্ব দেওয়া হবে ইউক্রেন এবং গাজা সংঘাতের ওপর।

আগামী নভেম্বরে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন হবে। সেই নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী হয়েছেন ট্রাম্প। অন্যদিকে ক্ষমতাসীন ডেমোক্রেটির পার্টির প্রার্থী দেশটির বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমালা হ্যারিস। সূত্র : আরটি

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102