সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন
শিরোনাম :
কিশোর গ্যাংয়ের ১১ সদস্যকে গ্রেপ্তার করেছে সেনাবাহিনী। ফেরারির মতো ছুটছি, সামনে কোনো ভবিষ্যৎ নেইঃ ছাত্রলীগ নেতা। বিএনপি-জামায়াতের বাড়িঘরে হামলার নির্দেশ দিলেন হাসিনা। গোয়ালন্দে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে দুই গ্রুপের পৃথক কর্মসূচি পালন। সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার। সনাতন ধর্মাবলম্বী দুপক্ষের সংঘর্ষে প্রতিমা ভাঙচুর। সাবেক ডিএমপি কমিশনার গোলাম ফারুককে আটকে দিল ইমিগ্রেশন পুলিশ। তারাকান্দা নেতৃবৃন্দের সাথে যুক্তরাজ্য বিএনপি’র যুগ্ম-সাধারণ সম্পাদক ব্যারিস্টার মওদুদ আহমেদ’র সাথে  মতবিনিময় সভা। তারাকান্দা সদর ইউনিয়ন কৃষক দলের উদ্যোগে কর্মী সভা অনুষ্ঠিত। শাবিপ্রবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ৩ নভেম্বর।

অবহেলিত রাজাপুরের আলগী চার হাজার মানুষের ভরসা একটি স্কুল।

আলোকিত স্বপ্নের বিডি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
অবহেলিত রাজাপুরের আলগী চার হাজার মানুষের ভরসা একটি স্কুল।
জাকির সিকদার, রাজাপুর,ঝালকাঠি, প্রতিনিধিঃ
ঝালকাঠির রাজাপুর উপজেলা সদর ইউনিয়ন পরিষদের ৫ নং ওয়ার্ডে অবস্থিত  ৩২ নং আলগী সরকারী প্রাথমিক বিদ্যালয়। ১৯২৯ সালে স্থাপিত স্কুলটি মধ্যে আলগী ভোট সেন্টার নামে পরিচিত।
চারদিকে চার হাজার মানুষের ভরসা একটি প্রাইমারি স্কুলের দিকে।আর কোন স্কুল নাই,স্কুলের জন্য শিশুরা গাধাগাধী করে বসতে হয় লেখা পড়ার জন্য।
এলাকাবাসীর দাবী স্কুলের ভবন নির্মাণ সহ অষ্টম শ্রেণিতে উন্নিত করা হোক।
২/৩ কিলোমিটার দূরে আছে হাই স্কুল, সেখানে যেতে চায়না ৫ম শ্রেণির উত্তীর্ন ছাত্র-ছাত্রীরা।ক্লাস ৬ ষ্ঠ শ্রেণি হইতে ৮ ম শ্রেণি পর্যন্ত লেখা পড়া চালু করলে কষ্ট লাঘব হতো আলগী কথা পাশের গ্রামের মানুষের।
আলগী গ্রামের পাশে আংগারিয়া, দক্ষিণ রাজাপুর এলাকার জন্য গুরুত্বপূর্ণ আলগী স্কুল।এখান থেকে ৩ কিলোমিটার পাড়ি দিয়ে হাইস্কুলে যেতে হয় এলাকার কমলমতি ছাত্র-ছাত্রীদের।
সরকারের প্রাইমারি মাধ্যমিক বিদ্যালয়ের অবস্থান থেকে আলগীবাসীর জন্য সংশ্লিষ্ট কর্মকর্তারা দৃষ্টি আকর্ষণ করেন এলাকার বাসিন্দারা।
তাছাড়া আলগী স্কুলের জন্য শুভহোক গ্রাম উন্নয়নে চার হাজার মানুষের ভরসা একটি প্রাইমারিকে ৮ম শ্রেণির উপযুক্ত করে।
এব্যাপারে আলগী মেম্বার বাদশা বেপারী বলেন, সময় অনুযায়ী কাজ করা হবে।
এছাড়া উপজেলা ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জিয়া হায়দার লিটন খান বলেন সরকারের তালিকায় দেওয়া আছে,সময়ে কাজ হতে পারে।
এছাড়াও রাজাপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম স্বপন তালুকদার বলেন, সময়ে কথা বলবে,তবে দরকার আলগী স্কুলকে ৮ম শ্রেণির উপযুক্ত করে দেওয়া।
তবে পশের গ্রামের মানুষেরা বলে
রাজাপুর উপজেলা সদর ইউনিয়ন পরিষদের আওতায় আলগী ভোট সেন্টার স্কুলটি চারতলা ভবন দরকার।
আলগী গ্রামে মাত্র ১ টি স্কুল দিয়ে লেখা পড়া চলা কঠিন হয়ে গেছে। উক্ত স্কুলটি ৮ম শ্রেণির জন্য উন্নয়ন করা হোক।
পাশ্ববর্তী আলগী আওয়ামী লীগের সভাপতি মোসলেম খলিফা বাড়ির সামনে একটি প্রাইমারি স্কুলের প্রয়োজন। অথবা উপযোগী স্থানে ২য় স্কুল স্থাপন করা হোক। ঘনবসতি আলগী গ্রামের মানুষ কষ্ট করে অনেকে ২০ টাকা গাড়ি ভাড়া দিয়ে রাজাপুরের শহরে ভর্তি করে লেখা পড়া করায়। পাশের গ্রাম আংগারিয়া ও ছোটকৈবর্তখালীতে ২/৩ টি স্কুল স্থাপন করা হয়েছে অথচ অবহেলিত আলগী গ্রামের মানুষ।
আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102