মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন

ঝালকাঠি প্রেসক্লাব সাঃসম্পাদক আক্কাসকে অপসারনে ভারপ্রাপ্ত  মানিক রায়।

আলোকিত স্বপ্নের বিডি
  • প্রকাশের সময় : রবিবার, ১ আগস্ট, ২০২১
ঝালকাঠি প্রেসক্লাব সাঃসম্পাদক আক্কাসকে অপসারনে ভারপ্রাপ্ত  মানিক রায়।
  জাকির সিকদার, ঝালকাঠিঃ
জেলায় বেশ কয়েকটি মামলা ও চার্জশীটে অভিযুক্ত হয়ে পালাতক থাকায় বাসস ও চ্যানেল ২৪ প্রতিনিধি আক্কাস সিকদারকে ঝালকাঠি প্রেসক্লাবের সাধারন সম্পাদক পদ থেকে অপসারন করা হয়েছে। প্রেসক্লাবের সভাপতি চিত্তরঞ্জনের সভাপতিত্বে আজ রবিবার বেলা ১১টায় অনুষ্ঠিত এক সভায় ক্লাবের সকল সদস্যদের সর্বসম্মত মতামতের ভিত্তিতে আক্কাসকে অপসারনের এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানাগেছে।। সভায় বর্তমান নির্বাহী কমিটির সহসভাপতি মানিক  রায়কে ভারপ্রাপ্ত সাঃসম্পাদকের দায়িত্ব প্রদান করা হয়েছে বলে সংগঠনের নতুন ভারপ্রাপ্ত সাঃসম্পাদক মানিক রায় জানিয়েছে।
     জানাগেছে, সম্প্রতি  কটুক্তি সেতুমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে নিয়ে ফেসবুকে কটুক্তি করায় বাসস ও চ্যানেল ২৪ প্রতিনিধি আক্কাস সিকদারসহ অজ্ঞাতনামা ৩/৪ জনের  বিরুদ্ধে জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে  ডিজিটাল নিরাপত্তা আইনের ২০১৮ এর ২৯, ৩১ ও ৩৫ ধারায় ঝালকাঠি থানায় একটি মামলা দায়ের (মামলা নং-১৭) করা হয়।
      মামলার উল্লেখ করা হয়, জনৈক নেয়ামুল বাশারের ফেসবুক ষ্টাটাসের কমেন্টসে আক্কাস সিকদার লেখেন, ” চাঁদা দেবে ১৯ জায়গায় নয়তো ২০ জায়গায় নেবে কারো কিছু করার আছে? স্বাধিন বাংলা চাদাবাজী বা চাদা আদায় স্বরাষ্টমন্ত্রনালয় মন্ত্রী এবং সেতু মন্ত্রী ও-কা স্মীকৃত একটি পেশা। এ পেশায় অন্তত ২০ হাজার লোক কাজ করে”।  উল্লেখিত বিবাদীরা পরস্পপর যোগসাজশে ও সহযোগিতায় বাংলাদেশ সরকারের দুইজন মাননীয় মন্ত্রীকে হেয় প্রতিপন্ন ও মানহানি করার উদ্দেশ্যে উল্লেখিত কমেন্টস করেছেন। যা ব্যপক ভাবে প্রকাশ পেলে আইনশৃংখলা পরিস্থিতি চরম অবনতী হবার আশংকা রয়েছে।
     প্রেসক্লাব সূত্রে জানাগেছে, তার বিরুদ্ধে একজন সাংবাদিককে মারধর ও সেই চিত্র ভিডিও করে ফেসবুকে প্রচারের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের ২০১৮ এর ২৯, ৩১ ও ৩৫ ধারায় দায়েরকৃত  মামলায় দোষী সাব্যস্ত করে পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশনের চার্জশীট প্রদান, হত্যা ও বোমা বিস্ফোরনের দুটি সহ বহু অভিযোগ রয়েছে।  তার ব্যক্তিগত কার্যকলাপ ও কর্মকান্ডে সংগঠনের ভাবমূর্তির সংকট সৃষ্টি হওয়ায় সভা আহবান করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102