মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন

খাগড়াছড়িতে ৩০০শতক গাজা ক্ষেতের সন্ধান।

আব্দুর রহিম, খাগড়াছড়ি প্রতিনিধি।
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৬ জানুয়ারী, ২০২৪
খাগড়াছড়িতে ৩০০শতক গাজা ক্ষেতের সন্ধান। 

পার্বত্য খাগড়াছড়ির গুইমারাতে ৩০০ শতক জমিতে গাঁজা ক্ষেতর সন্ধান পেয়ে ধ্বংস করেছে প্রশাসন।

১৬ জানুয়ারী মঙ্গলবার সকালে গুইমারা উপজেলার বাইল্যাছড়ি এলাকার চৌধুরী পাড়ার দুর্গম জঙ্গলে ৩০০শত শতক জমিতে গাঁজা চাষ করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে গুইমারা থানার অফিসার ইনচার্জ আরিফুল আমিনের নেতৃত্বে গুইমারা থানা পুলিশ ও সেনাবাহিনী অভিযান অভিযান চালায়। পরে গুইমারা উপজেলা প্রশাসনের উপজেলা নির্বাহি কর্মকর্তা রাজিব চৌধুরীর উপস্থিতিতে গাঁজা ক্ষেতে আগুন লাগিয়ে ধ্বংস করা হয়।

গুইমারা উপজেলার ইউএনও রাজীব চৌধুরী জানান, গাঁজা ক্ষেতটি দুর্গম এবং গহীন বনে হওয়ায় কে বা কারা চাষ করেছে তা জানা যায়নি। এ বিষয়ে তদন্ত চলমান রয়েছে। আমরা প্রকৃত দোষীর পরিচয় শনাক্ত করার চেষ্টা করছি।

গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুল আমিন বলেন,  ‘তিনশত শতক জমিতে প্রায় ৩০২৫০ ত্রিশ হাজার দুইশত পঞ্চাশ কেজি গাঁজা চাষ করা হয়েছিল, যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৩০২৫০০০০০ ত্রিশকোটি পচিশ লক্ষ টাকার মত। আমরা গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সুপার, মুক্তা ধর, পিপিএম (বার), খাগড়াছড়ির সার্বিক নির্দেশনা ও নেতৃত্বে  অতিরিক্ত পুলিশ সুপার রামগড় সার্কেল ও আমরা গুইমারা অভিযান চালিয়ে   জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জনাব ফরিদুল আলম, খাগড়াছড়ির উপস্থিতিতে ১৫ কেজি গাজা আলামত হিসেবে রেখে ক্ষেতটি  পুরোপুরি ধ্বংস করেছি। গাঁজা চাষীকে শনাক্ত করার চেষ্টা করছি। শনাক্ত করতে পারলে নিয়মিত মামলা দায়ের করা হবে।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102