মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ০৩:১৮ পূর্বাহ্ন

চট্টগ্রামে মেডিক্যাল ভর্তি কোচিং সেন্টারে অভিযান।

এ এম রিয়াজ কামাল হিরণ- চট্টগ্রাম জেলা। 
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৬ জানুয়ারী, ২০২৪
চট্টগ্রামে মেডিক্যাল ভর্তি কোচিং সেন্টারে অভিযান।
শুরু হতে যাচ্ছে আগামী ৯ ফেব্রুয়ারী দেশের সকল সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস ও ডেন্টাল ভর্তি পরীক্ষা। পরীক্ষাকে কেন্দ্র করে দেশের সব মেডিকেল ভর্তি কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।
সেই নির্দেশ অমান্য করে চট্টগ্রামের রেটিনা, উন্মেষসহ বেশ কয়েকটি মেডিকেল ভর্তি কোচিং তাদের কাযক্রম চালু রাখে। সোমবার (১৫ জানুয়ারি) সরেজমিনে গিয়ে কোচিং সেন্টারগুলোকে সতর্ক করে করে অনলাইন ও অফলাইন সকল প্রকার কোচিং বন্ধ রাখার নির্দেশ দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন।
কোচিং সেন্টারগুলো অবিলম্বে তাদের কার্যক্রম বন্ধ রাখবে বলে জানান। এ বিষয়ে মনিটরিং এর জন্য চকবাজার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অনুরোধ করা হয়।
চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, মেডিক্যাল ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নিদের্শনা অনুযায়ী সকল মেডিক্যাল কোচিং সেন্টারকে তাদের কার্যক্রম বন্ধ রাখতে হবে। কোনো কোচিং সেন্টার মেডিক্যাল ভর্তি পরিক্ষা শেষ হওয়ার পূর্বে অনলাইন বা অফলাইন যেকোনো ধরনের কার্যক্রম পরিচালনা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
স্বাস্থ্য অধিদফতরের উপসচিব মোহাম্মদ কামাল হোসেনের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ২০২৩-২৪ শিক্ষাবর্ষে এমবিবিএস ও বিডিএস (ব্যাচেলর অফ ডেন্টাল সার্জারি) ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষে ৯ জানুয়ারি থেকে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত মেডিকেল ভর্তি কোচিং সেন্টার অনলাইন ও অফলাইন বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।
আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102