সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৫:২২ অপরাহ্ন
শিরোনাম :
কিশোর গ্যাংয়ের ১১ সদস্যকে গ্রেপ্তার করেছে সেনাবাহিনী। ফেরারির মতো ছুটছি, সামনে কোনো ভবিষ্যৎ নেইঃ ছাত্রলীগ নেতা। বিএনপি-জামায়াতের বাড়িঘরে হামলার নির্দেশ দিলেন হাসিনা। গোয়ালন্দে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে দুই গ্রুপের পৃথক কর্মসূচি পালন। সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার। সনাতন ধর্মাবলম্বী দুপক্ষের সংঘর্ষে প্রতিমা ভাঙচুর। সাবেক ডিএমপি কমিশনার গোলাম ফারুককে আটকে দিল ইমিগ্রেশন পুলিশ। তারাকান্দা নেতৃবৃন্দের সাথে যুক্তরাজ্য বিএনপি’র যুগ্ম-সাধারণ সম্পাদক ব্যারিস্টার মওদুদ আহমেদ’র সাথে  মতবিনিময় সভা। তারাকান্দা সদর ইউনিয়ন কৃষক দলের উদ্যোগে কর্মী সভা অনুষ্ঠিত। শাবিপ্রবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ৩ নভেম্বর।

পাট পণ্য ব্যবহার করি পাট শিল্প রক্ষা করি।

শেখ কামরুজ্জামান (রানা),কোটালীপাড়া প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০২৪

পাট পণ্য ব্যবহার করি পাট শিল্প রক্ষা করি।

গোপালগঞ্জের কোটালী পাড়ার ঘাঘরবাজার পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহারের জন্য এক্সকিউজটিভ ম্যাজিস্ট্রেটের মোবাইল কোর্ট অভিযান
পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন ২০১০-এর আইনের অধীনে ধান চাল গম- ভুট্টা,সার,চিনি, মরিচ,হলুদ,পিঁয়াজ.আদা, রসুন ডাল ধনিয়া আটা, ময়দা পোল্টি,ফিড,ফিস ফিড, ও তুষ-খুদ- কুড়া মোরোকি করনে পাটের বস্তার ব্যবহার বাধ্যতামূলক।
কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী উপরোক্ত পণ্যে পলিথিনের বস্তার মোরক ব্যবহার করায় সমস্ত ভোগ্য পণ্যের গুণগত মান নষ্ট হয়। বারবার সতর্ক করা সত্ত্বেও ঘাগর বাজারের ব্যবসায়ীদের পলিথিন বস্তা ব্যবহার বন্ধ না করায় গোপালগঞ্জ জেলার পজিকিউশন অফিসার মোঃ লুৎফর রহমান পাটকর্মকর্তা ও এক্সক্লুসিভ ম্যাজিস্ট্রেট জনাব নন্টি পোদ্দার এর নেতৃত্বে আনসার সদস্যদের সাথে নিয়ে ঘাঘর বাজারের অন্নপূর্ণা ভান্ডার,-শ্রীকৃষ্ণ ভান্ডার সুমনের চাউলের আড়তসহ প্রায় ১০ থেকে ১১ টি দোকানে অভিযান চালিয়ে ২০ থেকে ২৫ হাজার টাকা জরিমানা করেন।
আইন প্রয়োগকারী ম্যাজিস্ট্রেটের কাছে এ ব্যাপারে জিজ্ঞাস করা হলে তিনি সাংবাদিকদের বলেন পণ্যে পাট জাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন ২০১০এ উল্লেখ আছে আইন ভঙ্গ করলে ০১ বছরের কারাদণ্ড বা অনধিক ৫০ হাজার টাকা অর্থদণ্ড বা উভয় দন্ডের বিধান রয়েছে। তিনি আরো বলেন আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102