সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন

গণত্রাণ কর্মসূচিতে পাওয়া অর্থ যাচ্ছে উত্তরবঙ্গ বন্যায়ঃ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

আলোকিত স্বপ্নের বিডি
  • প্রকাশের সময় : সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪

গণত্রাণ কর্মসূচিতে পাওয়া অর্থ যাচ্ছে উত্তরবঙ্গ বন্যায়ঃ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

ভারি বৃষ্টি ও উজান থেকে আসা ঢলে দেশের উত্তরাঞ্চলে সৃষ্ট বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। এ অবস্থায় বন্যা দুর্গত মানুষের পাশে দাঁড়াতে গণত্রাণ কর্মসূচিতে পাওয়া নগদ অর্থ ব্যয় করা হবে বলে জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা।

রবিববার (২৯ সেপ্টেম্বর) রাতে নিজ নিজ ফেসবুক অ্যাকাউন্টে দেওয়া পোস্টে এমন ঘোষণা দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আবু বাকের মজুমদার ও আব্দুল কাদের।

ফেসবুক পোস্টে আবু বাকের মজুমদার বলেন, “অতি ভারি বৃষ্টি ও উজানের ঢলে তিস্তা নদীর পানি বৃদ্ধি পেয়ে উত্তরবঙ্গে বন্যা দেখা দিয়েছে। আমাদের কাছে পূর্বে উত্তোলিত যে নগদ অর্থ আছে, সেটা দিয়ে উত্তরবঙ্গে বন্যাকবলিত এলাকায় ত্রাণ কার্যক্রম পরিচালনার উদ্যোগ নিতে যাচ্ছি। আপনাদের সার্বিক সহযোগিতা একান্তই কাম্য।”

ফেসবুক পোস্টে আব্দুল কাদের বলেন, অতি ভারী বৃষ্টি ও উজানের ঢলে তিস্তা নদীর পানি বৃদ্ধি পেয়ে উত্তরবঙ্গে বন্যা দেখা দিয়েছে। আমাদের কাছে পূর্বে উত্তলিত যে নগদ অর্থ আছে,  সেটা দিয়ে উত্তরবঙ্গে বন্যাকবলিত এলাকায় ত্রাণ কার্যক্রম পরিচালনার উদ্যোগ নিতে যাচ্ছি। আপনাদের সার্বিক সহযোগিতা একান্তই কাম্য।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের গণত্রাণ কর্মসূচির ১৪ দিনে মোট ১১ কোটি ১০ লাখ ১৩,৫৬৯ টাকা সংগ্রহ হয়েছিল। সংগৃহীত এই অর্থের ১ কোটি ৭৫ লাখ ১২,৭৯৪ টাকা বিভিন্ন খাতে ব্যয় হিসেবে দেখানো হয়েছে। বর্তমানে এই ফান্ডে রয়েছে ৯ কোটি ৩৫ লাখ ৭৭৫ টাকা। যার মধ্যে থেকে উত্তরবঙ্গে ত্রাণ কার্যক্রম পরিচালনার করা হবে।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102