সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন
শিরোনাম :
কিশোর গ্যাংয়ের ১১ সদস্যকে গ্রেপ্তার করেছে সেনাবাহিনী। ফেরারির মতো ছুটছি, সামনে কোনো ভবিষ্যৎ নেইঃ ছাত্রলীগ নেতা। বিএনপি-জামায়াতের বাড়িঘরে হামলার নির্দেশ দিলেন হাসিনা। গোয়ালন্দে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে দুই গ্রুপের পৃথক কর্মসূচি পালন। সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার। সনাতন ধর্মাবলম্বী দুপক্ষের সংঘর্ষে প্রতিমা ভাঙচুর। সাবেক ডিএমপি কমিশনার গোলাম ফারুককে আটকে দিল ইমিগ্রেশন পুলিশ। তারাকান্দা নেতৃবৃন্দের সাথে যুক্তরাজ্য বিএনপি’র যুগ্ম-সাধারণ সম্পাদক ব্যারিস্টার মওদুদ আহমেদ’র সাথে  মতবিনিময় সভা। তারাকান্দা সদর ইউনিয়ন কৃষক দলের উদ্যোগে কর্মী সভা অনুষ্ঠিত। শাবিপ্রবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ৩ নভেম্বর।

শারিরীক ও মানসিক বিকাশে পড়াশোনার পাশাপাশি খেলাধুলা প্রয়োজনঃ হাবিবুন নাহার।

মোঃ মাসুম শেখ, উপজেলা প্রতিনিধি রামপাল।
  • প্রকাশের সময় : রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪
শারিরীক ও মানসিক বিকাশে পড়াশোনার পাশাপাশি খেলাধুলা প্রয়োজনঃ হাবিবুন নাহার।
বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) সংসদীয় আসনের নবনির্বাচিত সংসদ সদস্য বেগম হাবিবুন নাহার বলেছেন, শিক্ষার্থীদের শারিরীক ও মানসিক বিকাশের জন্য পড়াশোনার পাশাপাশি খেলাধুলা করা প্রয়োজন। বর্তমান ছেলেমেয়েরা মোবাইল ও ইন্টারনেটে আসক্ত হয়ে পড়েছে। মোবাইল ছাড়া ছেলেমেয়েদের চলেই না। মোবাইল ও ইন্টারনেটের আসক্তি থেকে ছেলেমেয়েদের দূরে রাখতে বেশি বেশি খেলাধুলার আয়োজন করা দরকার। এ লক্ষে আমাদের সরকার ছাত্র ছাত্রীদের সকল ধরনের আসক্তি থেকে দূরে রাখতে বছরের বিভিন্ন সময়ে নানামুখী ক্রীড়া ও সাংস্কৃতিক
প্রতিযোগিতার আয়োজন করে চলেছে।
তিনি আরও বলেন যে, এক সময়ে অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে খেলাধুলার জন্য ভালো মাঠ ছিলনা। কিন্তু এখন শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার খেলাধুলার প্রয়োজনীয় উপলব্ধি করে সুন্দর সুন্দর মাঠের ব্যবস্থা করে দিয়েছে। কিন্তু দুঃখের বিষয় বর্তমানে ছাত্র ছাত্রীরা দিন দিন খেলাধুলার প্রতি বিভিন্ন ধরনের আসক্তির কারণে আগ্রহ হারাচ্ছে। দেশের এই প্রজন্মকে উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে তুলতে হলে তাদেরকে খেলাধুলার গুরুত্ব অনুধাবন পূর্বক অংশগ্রহণের ব্যবস্থা করতে হবে।
তিনি আরও বলেন যে, ছেলেদের পাশাপাশি মেয়েরাও খেলাধুলায় অংশগ্রহণ করে দেশের জন্য সুনাম বয়ে আনছে। ফলে ছেলেদের পাশাপাশি মেয়েদেরও খেলাধুলায় অংশগ্রহণ করা প্রয়োজন।
রবিবার (২১ জানুয়ারি) বিকেলে ৫২ তম শীতকালীন জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন বেগম হাবিবুন নাহার (এম.পি)।
রামপাল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে উপজেলার ঝনঝনিয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নুরুল হক লিপন, মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. হোসনেয়ারা মিলি, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস, এ আনোয়ার-উল কুদ্দুস।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোল্লা আ. রউফ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ (অব:) মোতাহার রহমান, অধ্যক্ষ খালিদ আহমেদ, সাবেক ইউপি চেয়ারম্যান শেখ জামিল হাসান জামু, মো. বজলুর রহমান, প্রভাষক মো. মোস্তফা কামাল পলাশ, শেখ শাহ নেওয়াজ, মো. তাওহিদুল ইসলাম, জেলা পরিষদ সদস্য শেখ মনির আহমেদ প্রিন্স, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. হাফিজুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. ফরহাদ হোসেন, সাধারণ সম্পাদক শেখ বেলাল উদ্দিন, প্রধান শিক্ষক গাজী জাহাঙ্গীর আলম, বিষ্ণুপদ বিশ্বাস, শেখ আবু বকার, শেখ মতলুব হোসেন, সুশান্ত কুমার পাল, মল্লিক আনোয়ার সাদাত, শেখ বায়জীদ হোসেন, মল্লিক আনোয়ার হোসেনসহ উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের প্রধানগণ, শিক্ষক শিক্ষার্থীবৃন্দসহ এলাকার ক্রীড়া প্রেমি লোকজন উপস্থিত ছিলেন।
আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102