সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৭:১৫ অপরাহ্ন
শিরোনাম :
কিশোর গ্যাংয়ের ১১ সদস্যকে গ্রেপ্তার করেছে সেনাবাহিনী। ফেরারির মতো ছুটছি, সামনে কোনো ভবিষ্যৎ নেইঃ ছাত্রলীগ নেতা। বিএনপি-জামায়াতের বাড়িঘরে হামলার নির্দেশ দিলেন হাসিনা। গোয়ালন্দে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে দুই গ্রুপের পৃথক কর্মসূচি পালন। সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার। সনাতন ধর্মাবলম্বী দুপক্ষের সংঘর্ষে প্রতিমা ভাঙচুর। সাবেক ডিএমপি কমিশনার গোলাম ফারুককে আটকে দিল ইমিগ্রেশন পুলিশ। তারাকান্দা নেতৃবৃন্দের সাথে যুক্তরাজ্য বিএনপি’র যুগ্ম-সাধারণ সম্পাদক ব্যারিস্টার মওদুদ আহমেদ’র সাথে  মতবিনিময় সভা। তারাকান্দা সদর ইউনিয়ন কৃষক দলের উদ্যোগে কর্মী সভা অনুষ্ঠিত। শাবিপ্রবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ৩ নভেম্বর।

ইবিতে লোকপ্রশাসন বিভাগের ছয় দলীয় ফুটবল টুর্নামেন্ট।

ইদুল হাসান, ইবি প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় : রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩
ইবিতে লোকপ্রশাসন বিভাগের ছয় দলীয় ফুটবল টুর্নামেন্ট।
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) লোকপ্রশাসন বিভাগের আয়োজনে ছয় দলীয় এম. এ. লতিফ স্মৃতি মিনিবার ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। রোববার (০৩ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্রিকেট মাঠে টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এতে ওয়ারিয়র্স অফ উড্রো উইলসন দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ফ্রেড ডব্লিউ রিগস দল। বিভাগের শিক্ষকরা খেলোয়াড়দের হাতে চ্যাম্পিয়ন ও রানার্স আপ ট্রফি তুলে দেন।
এর আগে গত ২৮ আগস্ট আনুষ্ঠানিকভাবে টুর্নামেন্টের উদ্বোধন করা হয়। বিভাগের প্রয়াত শিক্ষক এম এ লতিফের স্মরণে এই টুর্নামেন্টের আয়োজন করে বিভাগটি। বিভাগের ৫ টি সেশনের শিক্ষার্থীদের অংশগ্রহণে লটারির মাধ্যমে ৬টি দল নির্বাচন করা হয়। খেলায় অংশগ্রহণকারী দলগুলো হলো-ফ্রেড ডব্লিউ রিগস, ওয়ারিয়র্স অফ উড্রো উইলসন, ফ্যালকন অফ রেনসিস, ফোর্স অফ উড্রো-উইলসন, এডওয়ার্ড উইডনার ও ম্যাক্স ওয়েবার। ওয়ারিয়র্স অফ উড্রো উইলসন এবং ফ্রেড ডব্লিউ রিগস দলের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলায় ১-১ গোলে সমতা হলে টাইব্রেকারে ৩-০ গোলে ওয়ারিয়র্স অফ উড্রো উইলসন দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ফ্রেড ডব্লিউ রিগস দল। বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের জ্ঞানেন্দ্র ম্যান অফ দ্যা ম্যাচ ও ২০২১-২২ শিক্ষাবর্ষের রাসু ম্যান অফ দ্যা টুর্নামেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন।
পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বিভাগের সভাপতি অধ্যাপক ড. ফকরুল ইসলাম, অধ্যাপক মোহাম্মদ সেলিম, অধ্যাপক ড. আসাদুজ্জামানসহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
চ্যাম্পিয়ন দলের ক্যাপ্টেন সোহানুর রহমান সান বলেন, সভাপতি অধ্যাপক ফকরুল ইসলাম স্যার, অধ্যাপক এ কে এম মতিনুর রহমান স্যার, অধ্যাপক আসাদুজ্জামান স্যার, অধ্যাপক জুলফিকার হোসেন স্যার এবং অধ্যাপক মুন্সী মুর্তজা আলী স্যার-সহ অন্যান্য শিক্ষকদের সার্বিক সহযোগিতায় টুর্নামেন্টটি সফলভাবে শেষ হয়েছে। শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে পারষ্পরিক বন্ধন সুদৃঢ় করতে নিয়মিত এমন টুর্নামেন্টের আয়োজন করা উচিত।
রানার্সআপ দলের ক্যাপ্টেন মনিরুজ্জামান বলেন, এমন সুন্দর টুর্নামেন্ট উপহার দেওয়ার জন্য সকল শিক্ষক মহোদয় ও আয়োজক কমিটিকে ধন্যবাদ জানাচ্ছি। খেলাধুলার মাধ্যমে সিনিয়র-জুনিয়রের মধ্যে সৌহার্দপূর্ণ সম্পর্ক গড়ে উঠে। আমাদের শিক্ষকরা নিয়মিত এরকম খেলাধুলার আয়োজন করবেন বলে প্রত্যাশা রাখছি।
পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বিভাগের সভাপতি অধ্যাপক ড. ফকরুল ইসলাম বলেন, এমন একজন ব্যক্তির স্মরণে এই টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে, যিনি আমাদের স্মৃতিতে অম্লান হয়ে আছে। এম এ লতিফ স্যার অত্যন্ত গুণি একজন শিক্ষক ছিলেন। তার হাত ধরেই আমাদের বিভাগের যাত্রা শুরু হয়েছিল। তিনি বিভাগকে নিজের পরিবার মনে করতেন। আমাদের আজকের এই অবস্থানে আসার পেছনে স্যারের অনেক অবদান রয়েছে। আমরা তার রুহের মাগফেরাত কামনা করি। এসময় টুর্নামেন্টটি সফলভাবে শেষ করতে বিভাগের যেসব শিক্ষক ও শিক্ষার্থীরা শ্রম দিয়েছেন তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি।
আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102