সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১১:২৭ অপরাহ্ন

মেহেন্দীগঞ্জে লাল-সবুজ সোসাইটির উদ্যোগে ডেঙ্গু সচেতনতা কর্মসূচি বাস্তবায়ন।

মো: ইয়ামিন হোসেন,মেহেন্দীগঞ্জ প্রতিনিধি।
  • প্রকাশের সময় : সোমবার, ২৮ আগস্ট, ২০২৩

মেহেন্দীগঞ্জে লাল-সবুজ সোসাইটির উদ্যোগে ডেঙ্গু সচেতনতা কর্মসূচি বাস্তবায়ন।

সেচ্ছাসেবী সামাজিক সংগঠন ❝ লাল-সবুজ সোসাইটি ❞ মেহেন্দীগঞ্জ টিম এর উদ্যোগে ডেঙ্গু সচেতনতা কর্মসূচি অনুষ্ঠিত হয়।
আজ সকাল ১০ টায় উপজেলার প্রাণকেন্দ্র পাতারহাট বাজারে লাল-সবুজ সোসাইটি মেহেন্দীগঞ্জ টিমের সদস্যরা র-্যালি এবং অবস্থান কর্মসূচীর মধ্য দিয়ে এ কার্যক্রম পরিচালনা করে।
এ সময় তারা এডিস মশার উৎপত্তি এবং বংশ বিস্তার, ডেঙ্গু হওয়ার কারণ, ডেঙ্গুর লক্ষ্মণ, ডেঙ্গু চলাকালীন করণীয়, এর থেকে পরিত্রাণের উপায়, এবং ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক নানা স্লোগান দিয়ে সাধারণ মানুষ এবং নানা পেশাজীবী মানুষের দৃষ্টি আকর্ষণ করে। তারা ডেঙ্গু প্রতিরোধে নানা ফেস্টুন এবং ব্যানার নিয়ে পাতারহাট বাজারে এই কর্মসূচি বাস্তবায়ন করে।
 এই প্রোগ্রামে তাদের সাথে যুক্ত হন উপজেলার সনামধন্য প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলি, তারাও ডেঙ্গু প্রতিরোধে নানা দিকনির্দেশনামূলক বক্তৃতা দেন।
 এই কর্মসূচির নেতৃত্ব দেন লাল-সবুজ সোসাইটি মেহেন্দীগঞ্জ টিমের উপজেলা সমন্বয়ক হানিফ হোসেন। তিনি বলেন, আমরা আমাদের সংগঠনের একটি নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে ডেঙ্গু সচেতনতা বিষয়ক কর্মসূচীটি বাস্তবায়ন করি।
এছাড়া আমরা আরও সামাজিক অনেক সমস্যা নিয়ে কর্মসূচি পালন করে থাকি। লাল-সবুজ সোসাইটি মানসিক স্বাস্থ্য, মেন্টাল হেল্থ এবং ক্লাইমেট চেইঞ্জ এর ওপর বেশি গুরুত্ব দিয়ে থাকে।
কর্তৃপক্ষসূত্রে জানা যায়, এর আগে লাল-সবুজ সোসাইটির উদ্যোগে দেশের বিভিন্ন জেলায় এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। তারই ধারাবাহিকতায় আজ মেহেন্দীগঞ্জে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।
আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102