সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৭:১৫ অপরাহ্ন
শিরোনাম :
কিশোর গ্যাংয়ের ১১ সদস্যকে গ্রেপ্তার করেছে সেনাবাহিনী। ফেরারির মতো ছুটছি, সামনে কোনো ভবিষ্যৎ নেইঃ ছাত্রলীগ নেতা। বিএনপি-জামায়াতের বাড়িঘরে হামলার নির্দেশ দিলেন হাসিনা। গোয়ালন্দে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে দুই গ্রুপের পৃথক কর্মসূচি পালন। সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার। সনাতন ধর্মাবলম্বী দুপক্ষের সংঘর্ষে প্রতিমা ভাঙচুর। সাবেক ডিএমপি কমিশনার গোলাম ফারুককে আটকে দিল ইমিগ্রেশন পুলিশ। তারাকান্দা নেতৃবৃন্দের সাথে যুক্তরাজ্য বিএনপি’র যুগ্ম-সাধারণ সম্পাদক ব্যারিস্টার মওদুদ আহমেদ’র সাথে  মতবিনিময় সভা। তারাকান্দা সদর ইউনিয়ন কৃষক দলের উদ্যোগে কর্মী সভা অনুষ্ঠিত। শাবিপ্রবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ৩ নভেম্বর।

ইবি ছাত্রীর মৃত্যু; তদন্তের দাবিতে টাঙ্গাইল জেলা কল্যাণের মানববন্ধন।

ইদুল হাসান, ইবি প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩
ইবি ছাত্রীর মৃত্যু; তদন্তের দাবিতে টাঙ্গাইল জেলা কল্যাণের মানববন্ধন।
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভূমি ও ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী ও টাঙ্গাইল জেলা ছাত্র কল্যাণ সমিতির নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক নওরীন নুসরাত স্নিগ্ধার রহস্যজনক মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে মুখে কালো কাপড় বেঁধে মৌন মিছিল ও মানববন্ধন করেছে টাঙ্গাইল জেলা ছাত্রকল্যাণ সমিতি।
বুধবার (২৩ আগষ্ট) সকাল সাড়ে ১১ টায় অনুষদ ভবনের সামনে থেকে মৌন মিছিলটি শুরু হয়ে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে এসে শেষ হয়। পরে শিক্ষার্থীরা সেখানে মানববন্ধনে তাদের দাবি তুলে ধরেন।
এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা চারুকলা বিভাগের প্রভাষক রায়হান উদ্দীন ফকির, সভাপতি নাছির উদ্দিন আবির, সহ-সভাপতি মুসা হাশেমী, সাংগঠনিক সম্পাদক রেজুয়ান ইসলাম নয়ন, দপ্তর সম্পাদক সুজন মাহমুদ, শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক ফারদিন সানি, ধর্ম বিষয়ক সম্পাদক আবিদ সহ সংগঠনের অন্যান্য সদস্যরা।
সহ সভাপতি মূসা হাশেমীর সঞ্চালনায় মানববন্ধনের বক্তব্যে শিক্ষার্থীরা বলেন, ‘হত্যা নাকি আত্মহত্যা বিষয়টি সুরাহা করতে আমাদের জেলা ছাত্র কল্যাণের পক্ষ থেকে আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাহায্য কামনা করছি। একাধিক মানববন্ধনের পরেও তদন্তে এমন গড়িমসি কাম্য নয়। আশা করি খুব দ্রতই রহস্য উন্মোচন হবে এবং দোষীদের শাস্তির আওতায় আনা হবে।’
টাঙ্গাইল জেলা কল্যাণের সভাপতি নাছির উদ্দিন আবির মানববন্ধনে বলেন, ‘নওরীন আমাদের জেলার মেয়ে। তার মতো ভালো মনের একজন মানুষের মৃত্যুকে আত্মহত্যা বলে চালিয়ে দেয়া আমরা কোনোভাবে মেনে নিতে পারিনা। নওরীন আমাদেরই ছোটবোন। আমরা কখনোই ভাবিনি তার মৃত্যু নিয়ে এমন ধোঁয়াশা সৃষ্টি হবে। আজ পুলিশ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ সহ প্রয়োজনীয় ব্যবস্থার গ্রহণ করতে আমরা মৌনমিছিল করেছি। সঠিক তদন্ত ও বিচার না হলে ভবিষ্যতে আমরা আরও কঠোর পদক্ষেপ গ্রহণ করবো।’
সংগঠনের উপদেষ্টা চারুকলা বিভাগের প্রভাষক রায়হান উদ্দীন ফকির বলেন, ‘বেশ কয়েকবার আমার নওরীনের সঙ্গে কথা হয়েছে। সে আমাদের বিশ্ববিদ্যালয়কে তার বিতর্ক ও যুক্তিতর্কের মাধ্যমে দেশের কাছে রিপ্রেজেন্ট করেছে। আমি শুনেছি আত্মহত্যার বিরদ্ধে সচেতন করতেও সে কাজ করে গেছে। আজ তার মৃত্যুই আত্মহত্যা নাকি হত্যা আমরা জানিনা। আমি দাবি জানাই এই রহস্যজনক মৃত্যুর সুষ্ঠু তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনা হোক।’ বক্তব্যের শেষে দোয়ার মাধ্যমে মানববন্ধনের সমাপ্তি হয়।
আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102