সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৭:২০ অপরাহ্ন
শিরোনাম :
কিশোর গ্যাংয়ের ১১ সদস্যকে গ্রেপ্তার করেছে সেনাবাহিনী। ফেরারির মতো ছুটছি, সামনে কোনো ভবিষ্যৎ নেইঃ ছাত্রলীগ নেতা। বিএনপি-জামায়াতের বাড়িঘরে হামলার নির্দেশ দিলেন হাসিনা। গোয়ালন্দে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে দুই গ্রুপের পৃথক কর্মসূচি পালন। সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার। সনাতন ধর্মাবলম্বী দুপক্ষের সংঘর্ষে প্রতিমা ভাঙচুর। সাবেক ডিএমপি কমিশনার গোলাম ফারুককে আটকে দিল ইমিগ্রেশন পুলিশ। তারাকান্দা নেতৃবৃন্দের সাথে যুক্তরাজ্য বিএনপি’র যুগ্ম-সাধারণ সম্পাদক ব্যারিস্টার মওদুদ আহমেদ’র সাথে  মতবিনিময় সভা। তারাকান্দা সদর ইউনিয়ন কৃষক দলের উদ্যোগে কর্মী সভা অনুষ্ঠিত। শাবিপ্রবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ৩ নভেম্বর।

আলোচিত রিফাত শরিফ হত্যা মামলায়১১জনের সাজা,খালাস ৩

আলোকিত স্বপ্নের বিডি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০

 

তামিম মাহমুদ, বরগুনা প্রতিনিধি:বরগুনার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামিদের রায় ঘোষণা করা হয়েছে আজ (২৭অক্টোবর) মঙ্গলবার দুপুর ২.৩০টায়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী শিশু ও নারী বিষয়ক পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান বাবুল জানান রিফাত হত্যা মামলার দ্বিতীয় সেক্টর রায়ে অপ্রাপ্তবয়স্ক আসামিদের ০৩ জনকে খালাস এবং ১১ জনকে কারাদন্ড দেওয়া হয়েছে।

গত বছরের ০১ সেপ্টেম্বর রিফাত শরীফ হত্যা মামলায় রিফাতের স্ত্রী মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দুই ভাগে বিভক্ত অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করে পুলিশ।

করোনা মহামারির কারণে আদালত বন্ধ থাকার পরেও ৩০ সেপ্টেম্বরের প্রাপ্তবয়স্কদের রায়ের পরে আজ অপ্রাপ্তবয়স্ক ১৪ শিশু আসামিদের দ্বিতীয় রায় ঘোষণা করা হয়েছে।রায় ঘোষণা করেন শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান।

রিফাত হত্যা মামলার অপ্রাপ্ত ১১জন সাজাপ্রাপ্তরা হলেন- মো. রাশিদুল হাসান রিশান ফরাজী(১৭+)-১০ বছর, মো. রাকিবুল হাসান রিফাত হাওলাদার (১৫+) -১০ বছর, মো. আবু আবদুল্লাহ রায়হান (১৬+), ১০ বছর, মো. ওলিউল্লাহ অলি (১৬+),-১০ বছর, জয় চন্দ্র সরকার চন্দন (১৭+), -৫ বছর, মো. নাইম (১৭+), -১০ বছর, মো. তানভীর হোসেন (১৭+),-১০ বছর, নাজমুল হাসান (১৪+), -৫ বছর,রাকিবুল হাসান নিয়ামত (১৫+), -৫ বছর,মো. সাইয়েদ মারুফ বিল্লাহ মহিবুল্লাহ (১৭+), -৫ বছর, এবং প্রিন্স মোল্লা (১৫+) -৩ বছর
এছাড়া ০৩ খালাসপ্রাপ্তরা হলেন- মারুফ মল্লিক (১৭+), -খালাস, রাতুল সিকদার জয় (১৬)-খালাস ও আরিয়ান হোসেন শ্রাবণ (১৬+)- খালাস।

রিফাত শরীফের বাবা বলেন- আমার ছেলের হত্যার মামলার বিগত রায়ে আমি সন্তুষ্ট হয়েছি এবং আজও আমি আদালতের সঠিক রায়ে সন্তুষ্ট। মামলার শুরু থেকেই আদালতের উপর আস্থা রেখেছি এখনো আছে এবং যেই রায় দিয়েছে আমি মনে করি সঠিক সুষ্ঠ রায় আমি পেয়েছি।

ঋতু,আএসবিডি

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102