মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ০৫:২৭ পূর্বাহ্ন

খ্রিষ্টীয় নববর্ষের প্রাক্কালে শব্দদূষণের ৯৭১ অভিযোগে সেবা দিয়েছে ৯৯৯।

আলোকিত স্বপ্নের বিডি
  • প্রকাশের সময় : সোমবার, ১ জানুয়ারী, ২০২৪

খ্রিষ্টীয় নববর্ষের প্রাক্কালে শব্দদূষণের ৯৭১ অভিযোগে সেবা দিয়েছে ৯৯৯।

খ্রিষ্টীয় নবর্ষের প্রাক্কালে উচ্চস্বরে লাউডস্পীকারে গান-বাজনা ও শব্দদূষণ সংক্রান্ত সারাদেশে ৯৭১টি কলের বিপরীতে সেবা দিয়েছে ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ যার মধ্যে শুধু ঢাকা মহানগর এলাকায় ২৩৭ টি কলের বিপরীতে সেবা দেয়া হয়েছে।

৩১ ডিসেম্বর ২০২৩ তারিখ রাত ১২ টা পর্যন্ত এ সংক্রান্ত কল এসেছে ৫২৬ টি যার মধ্যে শুধু ঢাকা মহানগর এলাকা থেকে সেবা প্রত্যাশী ছিলেন ১০৭ জন। ১ জানুয়ারি ২০২৪ রাত ১২ টা থেকে দুপুর ১২ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত শব্দদূষণ সংক্রান্ত ৪৪৫টি কল এসেছে যার মধ্যে শুধু ঢাকা মহানগর এলাকা থেকে সেবা প্রত্যাশী ছিলেন ১৩০ জন। এসব ঘটনায় সংশ্লিষ্ট থানার পুলিশ দল ঘটনাস্থলে গিয়ে উচ্চস্বরে লাউডস্পীকারে গান-বাজনা বন্ধ করে শব্দদূষণ সংক্রান্ত অভিযোগ গুলো নিষ্পত্তি করে।

অপরদিকে ১ জানুয়ারি ২০২৪ তারিখ রাত ২ টায় ঢাকার ধানমন্ডী পুরাতন ২৮ নতুন ১৫ নম্বর সড়কের ১৩ নম্বর বাড়ি থেকে একজন কলার জানান তার পাশের বাড়ির সীমানা দেয়ালের ওপরে প্লাস্টিক শীটের ওপর ফানুস পড়ে আগুন লেগে গেছে। তবে এ ঘটনায় ৯৯৯ থেকে সংবাদ পেয়ে ফায়ার সার্ভিস যাওয়ার পূর্বেই কলার জানান, তারা নিজেরা আগুন নিভিয়ে ফেলেছেন এবং ফায়ার সার্ভিসের আর প্রয়োজন নেই।

শ্রদ্ধান্তে,

আনোয়ার সাত্তার
পুলিশ পরিদর্শক
গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা
জাতীয় জরুরি সেবা ৯৯৯

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102