মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ০৫:২৭ পূর্বাহ্ন

নারী পুলিশ সদস্যদের স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত।

আলোকিত স্বপ্নের বিডি
  • প্রকাশের সময় : রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩

নারী পুলিশ সদস্যদের স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত।

রাজারবাগ বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে আজ রবিবার সকালে নারী পুলিশ সদস্যদের স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের কল্যাণ ও ফোর্স বিভাগের আয়োজনে এবং ফ্রিডম স্যানিটারি ন্যাপকিন এর সহায়তায় এই সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট ও রেসিডেন্সিয়াল সার্জন (সার্জারী) ডাঃ ওয়াজেদ শামসুন্নাহার।

প্রধান অতিথির বক্তব্যে ডাঃ ওয়াজেদ শামসুন্নাহার বলেন, আমরা সবাই জানি স্বাস্থ্যই সকল সুখের মূল। আপনি নিজে সুস্থ থাকলে আপনার সন্তান ও পরিবার সুখে থাকবে। স্বাস্থ্য সচেতনতার একটি অংশ হলো পারসোনাল হাইজিন। পারসোনাল হাইজিন বিষয়টা শুনতে খুব সাধারণ মনে হয় কিন্তু এর গুরুত্ব অপরিসীম।

তিনি আরও বলেন, নারী পুলিশ সদস্যরা শুধু গাইনী বিষয়ে অনেক প্রশ্ন করেছেন কিন্তু স্কিন, মেডিসিন ও ডেন্টাল এগুলোর গুরুত্ব মোটেও কম নয়। আমরা যদি একজন অন্যজনের চিরুনি দিয়ে চুল আঁচড়াই তাহলে স্কিন ডিজিস হতে পারে, নখ না কাটলে ডায়রিয়া হবে। ডায়রিয়া আমাদের কাছে সাধারণ ব্যাপার কিন্তু ডায়রিয়া মৃত্যুর কারণও হতে পারে। এসব বিষয়ে আমাদের অনেক বেশি সচেতন হতে হবে এবং পরিবার ও আত্নীয়-স্বজনদের সচেতন করতে হবে।

প্রধান অতিথি বলেন, নারীরা কারণে-অকারণে প্রস্রাব আটকে রাখি। এতে করে ইনফেকশন হয়, কিডনির সমস্যা হয় এমনকি গর্ভপাতও হতে পারে। আমদের নারী পুলিশ সদস্যদের দীর্ঘ সময় ধরে বাইরে ডিউটি করতে হয়। যেখানে সর্বোচ্চ সংখ্যক নারী পুলিশ সদস্যদের ডিউটি করতে হয় সেখানে মোবাইল টয়লেটের ব্যবস্থা করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের প্রতি অনুরোধ জানান তিনি।

এতো সুন্দর একটি অনুষ্ঠান আয়োজন করায় ডিএমপির কল্যাণ ও ফোর্স বিভাগকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে এই ধরনের কার্যক্রম অব্যাহত রাখার আশাবাদ করেন ডাঃ ওয়াজেদ শামসুন্নাহার।

স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক সেমিনার শেষে প্রধান অতিথি ডিএমপির নারী পুলিশ সদস্যদের মাঝে ফ্রিডম স্যানিটারি ন্যাপকিন বিতরণ করেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (নারী পুলিশ), ফারজানা ইয়াছমিনের সঞ্চালনায় অনুষ্ঠানে ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (প্রটেকশন অ্যান্ড ডিপ্লোমেটিক সিকিউরিটি) হামিদা পারভীন পিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনারগণ, কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তারগণ ও ছয়শ’রও বেশি নারী পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102