মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন

প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপির  ভোট চেয়ে সরব গণসংযোগ নিরব ভূমিকায় স্বতস্ত্রপ্রার্থী।

প্রভাষক  জাহাঙ্গীর আলম,তারাকান্দা উপজেলা সংবাদদাতা( ময়মনসিংহ)।
  • প্রকাশের সময় : শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩
প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপির  ভোট চেয়ে সরব গণসংযোগ নিরব ভূমিকায় স্বতস্ত্রপ্রার্থী।
ময়মনসিংহ-২ (ফুলপুর- তারাকান্দা) আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী গৃহায়ণ ও গণপুর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপির  ভোট চেয়ে সরব  গণসংযোগ নিরব ভূমিকায় স্বতস্ত্রপ্রার্থী।
 আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হওয়ার পর প্রায় প্রতিদিন নিজ আসনে সকাল থেকে দুপুর রাত পর্যন্ত তারাকান্দা উপজেলার বিভিন্ন ইউনিয়নের পথসভাসহ বিভিন্ন ওয়াজ মাফিলে নৌকার পক্ষে ভোট প্রার্থনা করছেন। সাধারন মানুষ তাকে একান্তে কাছে পেয়ে মানুষ খুব খুশি, কাউকে বুকে জড়িয়ে নিচ্ছেন,  কেউ হাত মিলাচ্ছেন, কেউ ছবি তুলছে, কারো মাথা হাত বুলিয়ে দিচ্ছেন মাননীয় প্রতিমন্ত্রীকে একান্তে কাছে পেয়ে আমজনতা বেজায় খুশি।ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনটিতে দলীয় মনোনয়নে হ্যাটট্রিক করেছেন শরীফ আহমেদ।
জয় দিয়েও হ্যাটট্রিক করবেন মাননীয় প্রতিমন্ত্রী এমনটায় ধারনা করছেন ফুল-তারার আসনটির আমজনতা। একুশে পদকপ্রাপ্ত (মরণোত্তর) ভাষা সংগ্রামী সাবেক ৫ বারের এমপি মরহুম এম সামছুল হকের জ্যেষ্ঠ পুত্র শরীফ আহমেদ-ই- বর্তমানে এই নির্বাচনী এলাকার সর্বোচ্চ নেতা ও আওয়ামী রাজনীতির সর্বোচ্চ অভিভাবক। আসনটিতে তার বাবা পাঁচবার এবং শরীফ আহমেদ দুই বার বিজয়ের মধ্য দিয়ে আসনটি আওয়ামী লীগের দুর্গে পরিণত হয়েছে।
এমপি নির্বাচিত হওয়ার পর প্রথমত সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং দ্বিতীয়বার  গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব  পেয়ে এলাকায় ব্যাপক উন্নয়নের রূপকার হিসেবে পরিচিতি লাভ করেছেন। তিনি অত্যন্ত নিষ্ঠা ও সততার সহিত গুরুত্বপূর্ণ দুটি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছিলেন। তিনি পূর্ণমন্ত্রী হবেন এমনটায় আশা করছেন ফুল-তারার লাক্ষো মানুষ।
এদিকে  স্থানীয় আওয়ামী নেতাদের নিজ ঘরে ফিরিয়ে নিয়ে আসতে দেখা যায় তাকে, কি অদৃশ্য মন্ত্রদিয়ে বস করে নিয়েছেন সকল নেতাকর্মীদের যেনো তার হাতের ছুঁয়া যাদু আছে, প্রতিমন্ত্রীর হাত যার মাথায় পরচ্ছে ভোট যেনো তার পকেটে ভরছেন এমন দৃশ্য ই দেখা যায় সরেজমিনে , কি যেনো এক যাদুর ছুয়া তার হাতের স্পর্শে। ফুলপুর আওয়ামী নেতাদের মাঝে কিছু ফাটল থাকলেও মাননীয় প্রতিমন্ত্রী মহোদয়ের মহৎগুণের বহিঃপ্রকাশ ও যাদুর হাতে স্পর্শ পেয়ে সকলেই আজ এক নৌকায় বৈঠা বৈইচ্ছে ফুল-তারার আমজনতা । নেই কোন মনমালিন্য, নৌকার প্রতিটির ঘরে ঘরে যেনো ঈদ উৎসবের আমেজ বইছে। ফুলপুর -তারাকান্দার আসনটির এমন কোন বাজার, রাস্তামোড় বা স্থান নেই যেখানে প্রতিমন্ত্রী  শত শত শরীফ সৈনিক নিয়ে দিন রাত গণসংযোগ করে যাচ্ছেন। তারাকান্দা উপজেলা ও ফুলপুর স্থানীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষদের সঙ্গে নিয়ে তিনি নির্বাচনী গণসংযোগ করেছেন উৎসব মুখর পরিবেশ নিয়ে। তারাকান্দা উপজেলায় শরীফ ভোট ব্যাংক বলে সাধারণ মানুষ মনে করছেন।
সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই  তারাকান্দা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নৌকা প্রতীকের জন্য ভোট চান স্থানীয় আওয়ামী নেতাকর্মীদের নিয়ে । এসময় দলের স্থানীয় নেতাকর্মীরা ঈদ উৎসবের মত এক হয়ে মানুষের দারে দারে গিয়ে গণসংযোগ করেন।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা শুরুর পর থেকে মাঠ চষে বেড়াচ্ছেন স্থানীয় ছোট বড় সকল নেতাকর্মীরা। পথসভায়  উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এ্যাভোকেট মোঃ ফজলুল হক, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাবু প্রদীপ কুমার চক্রবর্তী রনু ঠাকুর, সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ বাবুল মিয়া সরকার,সাংগঠনিক সম্পাদক মোঃ নজরুল ইসলাম নয়ন,মহিলা ভাইস চেয়ারম্যান  সালমা আক্তার কাকন,ইউপি চেয়ারম্যান আব্দুল খালেক তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান ছামছুল আলম রাজু, যুবলীগের আহবায়ক মোঃ আব্দুল মান্নান ও ছাত্রলীগের সভাপতি মাহফুজ তালুকদার, সাধারণ সম্পাদক জয়, সাইদুল ইসলাম, আনোয়ার মন্ডল,বিকাশ, ফজুমরল, ফুজায়েল, আবুল কাশেম সরকার, লিমন দেবনাথ, প্রজন্মলীগ সভাপতি মনির, সাধারণ সম্পাদক প্রভাষক জাহাঙ্গীর আলম, সেচ্ছাসেবকলীগের জুয়েল চৌধুরী , সাধারণ সম্পাদক কাজল সরকারসহ তাঁতীলীগ,শ্রমিকলীগ, মৎষজীবিলীগসহ স্থানীয়  আওয়ামী  অঙ্গ সংগঠনর নেতাকর্মীসহ প্রমুখ। বিভিন্ন  পথসভায় বক্তব্য রাখেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী গৃহায়ণ ও গণপুর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি। পথসভায় হাজার হাজার মানুষের ভালবাসায় আওয়ামীলীগ মনোনীত প্রার্থী গৃহায়ণ ও গণপুর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি মহা খুশি, আমজনতার উৎচ্ছাসি হৃদয়ের আনন্দে সিক্ত তিনি।
ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করা প্রার্থীরা তাদের নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত করতে পারবে। আর ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।।
আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102