মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন

বিএনপির নির্বাচন বর্জনের ডাক ফিউজ হয়ে গেছেঃ তথ্যমন্ত্রী।

এ এম রিয়াজ কামাল হিরণ- চট্টগ্রাম জেলা। 
  • প্রকাশের সময় : শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩
বিএনপির নির্বাচন বর্জনের ডাক ফিউজ হয়ে গেছেঃ তথ্যমন্ত্রী।
২৩ ডিসেম্বর (শনিবার) আজ চট্টগ্রাম নগরীর দেওয়ানজি পুকুর লেনের ওয়াইএনটি সেন্টারে সাংবাদিকদের সাথে সমসাময়িক বিষয়ে মতবিনিময়কালে তথ্যমন্ত্রী বলেন বিএনপি অগ্নিসন্ত্রাস করেও নির্বাচনের উৎসাহ-উদ্দীপনা ও আমেজকে কোনভাবেই ম্লান করতে পারেনি। অগ্নিসন্ত্রাসের বিরুদ্ধে সরকার কঠোর ব্যবস্থা গ্রহণ করছে। কার্যত: বিএনপি’র নির্বাচন বর্জনের ডাক ফিউজ হয়ে গেছে।’
নির্বাচনি আমেজ দেখে বিএনপি এখন ‘দিশেহারা’ বর্ণনা করে ক্ষমতাসীন দলের এই নেতা বলেন, “বিএনপির নেতাকর্মীরাই তাদের ঘোষিত অসহযোগ কর্মসূচিতে সহযোগিতা করছে না। যেহেতু তাদের নেতাকর্মীরা কোনোভাবেই সাড়া দেয়নি, সুতরাং এই অসহযোগ কর্মসূচি বিএনপির ক্ষেত্রেই সফল।”
দেড় মাসের বেশি সময় ধরে অবরোধ ও হরতালের মত কর্মসূচি দিয়ে আসা বিএনপি এবার সরকারের বিরুদ্ধে ‘সর্বাত্মক অসহযোগ আন্দোলনে’র ডাক দিয়েছে। পাশাপাশি অবরোধ কর্মসূচিতেও আছে দলটি। সঙ্গে ভোট বর্জন কর্মসূচিতে চলছে তাদের তিনদিনের গণসংযোগ।
হাছান মাহমুদ বলেন, “এবারের নির্বাচনে প্রতি আসনে গড়ে সাড়ে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ পরিস্থিতিতে যে সমস্ত বিদেশিদের কাছে বিএনপি বার বার ধর্ণা দিত, সেই বিদেশিরাও এখন নির্বাচন যাতে সুষ্ঠু হয়, নির্বাচনে যাতে কেউ বাধা না দেয়, সেই কথাই বলছে। অর্থাৎ, নির্বাচনে তত্ত্বাবধায়ক সরকার, নিরপেক্ষ সরকার, নির্বাচনকালীন সরকার, এই সমস্ত বিষয় এখন আর নাই।”
নির্বাচন নিয়ে সরকারের মনোভাব তুলে ধরে হাছান বলেন, “সত্যিকার অর্থে দেশে অত্যন্ত সুন্দর এবং সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সেজন্য সরকার নির্বাচন কমিশনকে সর্বোচ্চ সহায়তা করছে।”
গণমাধ্যমেও নির্বাচনের খবর গুরুত্ব পাচ্ছে বলে জানান তিনি। নির্বাচন সুষ্ঠু ও উৎসবমুখর হবে এটি অনুধাবন করতে পেরে বিএনপি  সন্ত্রাসী কর্মকাণ্ড ও অগ্নি সন্ত্রাসকে ভিন্নমাত্রায় নিয়ে গেছে বলে অভিযোগ করেন তিনি।
চট্টগ্রামের কয়েকটি নির্বাচনি এলাকায় সহিংসতা নিয়ে করা প্রশ্নে হাছান মাহমুদ বলেন, “নির্বাচনে সহিংসতা কোনোভাবেই কাম্য নয়, যে বা যারা করছে তারা নির্বাচনি আচরণবিধি ভঙ্গ করছে। নির্বাচন কমিশন সে ক্ষেত্রে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করছে। আমাদের দলেরও কেউ করলে সেটি আমরা বরদাস্ত করব না। প্রয়োজনে তাদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের জন্য ব্যবস্থা গ্রহণ করা হতে পারে।”
মতবিনিময়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল নিয়েও কথা বলেন হাছান মাহমুদ। আওয়ামী লীগের নির্বাচনি ইশতেহারে চট্টগ্রাম মেডিকেলে আইসিইউ বেড সংকট নিরসনে কোনো উদ্যোগের কথা থাকবে কী না জানতে চাইলে তিনি বলেন, চট্টগ্রাম মেডিকেলের জন্য একটি বড় প্রকল্প হাতে নেয়া হয়েছে, সেটি হলে সেখানে শুধু আইসিইউ নয়, সমস্ত সুযোগ সুবিধা বৃদ্ধি পাবে।
আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102