সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৫:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
কিশোর গ্যাংয়ের ১১ সদস্যকে গ্রেপ্তার করেছে সেনাবাহিনী। ফেরারির মতো ছুটছি, সামনে কোনো ভবিষ্যৎ নেইঃ ছাত্রলীগ নেতা। বিএনপি-জামায়াতের বাড়িঘরে হামলার নির্দেশ দিলেন হাসিনা। গোয়ালন্দে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে দুই গ্রুপের পৃথক কর্মসূচি পালন। সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার। সনাতন ধর্মাবলম্বী দুপক্ষের সংঘর্ষে প্রতিমা ভাঙচুর। সাবেক ডিএমপি কমিশনার গোলাম ফারুককে আটকে দিল ইমিগ্রেশন পুলিশ। তারাকান্দা নেতৃবৃন্দের সাথে যুক্তরাজ্য বিএনপি’র যুগ্ম-সাধারণ সম্পাদক ব্যারিস্টার মওদুদ আহমেদ’র সাথে  মতবিনিময় সভা। তারাকান্দা সদর ইউনিয়ন কৃষক দলের উদ্যোগে কর্মী সভা অনুষ্ঠিত। শাবিপ্রবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ৩ নভেম্বর।

তারাকান্দায় মাদক, জুয়া, চুরি ও ছিনতাইয়ের বিরোদ্ধে মতবিনিময় সভা অনুষ্ঠিত।

প্রভাষক  জাহাঙ্গীর আলম,তারাকান্দা উপজেলা সংবাদদাতা( ময়মনসিংহ)।
  • প্রকাশের সময় : শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪

তারাকান্দায় মাদক, জুয়া, চুরি ও ছিনতাইয়ের বিরোদ্ধে মতবিনিময় সভা অনুষ্ঠিত।

ময়মনসিংহের তারাকান্দা সদর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের কান্দাপাড়া নামক স্থানে মাদক, মাদক বেচা-কেনা, জুয়া, চুরি, ছিনতাই প্রতিরোধে জিরো-টলারেন্স নীতিতে প্রতিঙ্গাবদ্ধ কট্টরপন্থী এক ঝাক তরুণসহ অবঃ সেনা কর্মকর্তা আব্দুল মালেক আর্মি।

মাদক, জুয়া, চুরি ও ছিনতাইয়ের বিরোদ্ধে গত শুক্রবার ( ১৮ অক্টোবর) বিকাল ৪ টায় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় তারাকান্দা সদর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের কান্দাপাড়ায়।

মাদকের বিরোদ্ধে ক্ষুব্ধ তরুণ সংগঠনের প্রধান উপদেষ্টা আব্দুল মালেক আর্মির সভাপতিত্বে ও ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেনের সঞ্চালনায় এসময় সাগত বক্তব্য রাখেন উপদেষ্টা সদস্য মুফতি মাওলানা আব্দুল গফুর।

এসময় আরোও বক্তব্য রাখেন, উপদেষ্টা সদস্য আলহাজ্ব নওয়াব আলী, আলহাজ্ব মিরাশ উদ্দিন,আলহাজ্ব হাবিবুর রহমান, খেজমত আলী ব্যপারি, মিরাশ উদ্দিন ফকির, ব্যবসায়ী বাবুল মিয়া, হাফেজ মোঃ নুরুল বাকি, রাসেল সরকার, আরিফ সরকার, রাহুল মিয়া, জিবুল বাহার, আব্দুল রাজ্জাক তালুকদার, ফরিদ আহমেদ মোল্লা, ওবায়দুল হক মাস্টার, সাংবাদিক জাহাঙ্গীর আলম মাস্টার।

এসময় সভাপতির বক্তব্যে অবঃ সেনা কর্মকর্তা আব্দুল মালেক আর্মি বলেন, মাদকের বিষাক্ত ছোবলে শেষ করে দিচ্ছে তারুণ্যের শক্তি ও সম্ভাবনা। সর্বনাশা মাদক ধ্বংস করে একটি মানুষের শরীর মন জ্ঞান বিবেক ও তার জীবনের সঙ্গে জড়িয়ে থাকা তার পরিবারের সব স্বপ্নকে এবং তার উজ্জ্বল ভবিষ্যৎকে।

তিনি আরোও বলেন, সমসাময়ীক সময়ে আলহাজ্ব হাবিবুর রহমানের বাসা হতে তিনটি মোবাইল চুরি হয়েছে। এসব চুরি ছিনতাই হচ্ছে শুধু মাদকের কারণেই।

এই কান্দাপাড়া মানুষের সাথে দূরে মানুষ আত্মীয়তা করতে চায় না। তার কারণ একটাই এখানে মাদকের গডফাদারদের আবাসস্থল। তাদের কারণে পরিচয় দিতে লজ্জাবোধ করে এখানকার স্থানীয় সম্মানি ব্যক্তিরা।

মাদক শুধু পরিবারকে নয়, মাদকের কালো থাবা ধ্বংস করে একটি সমাজকেও, কান্দাপাড়া তার বাস্তব উদাহরণ । মাদক ও জুয়া একটি সুন্দর পরিবার ও সমাজকে ধ্বংস করে দেয় তার বাস্তব উদাহরণ আমাদের এই নিজামের বাবা।

বর্তমানে এসব অপরাধ সমাজে আশঙ্কাজনকহারে বৃদ্ধি পেয়েছে। মাদক ও জুয়ার টাকা জোগাড় করতে গিয়ে যুবসমাজ সামাজিক অপরাধ যেমন চুরি, ছিনতাইয়ে জড়িয়ে পড়ছে। এমনকি পিতা-মাতাকেও মারধর করতে দ্বিধা করে না। কান্দাপাড়ায় এমন উদাহরণ আমারা দেখেছি।

ক্ষুব্ধ বক্তব্য তিনি বলেন, নিজেদের পরিবারকে বাঁচাতে যুব সমাজকে এসব অপরাধ থেকে ফিরিয়ে আনতে জনসচেতনতা প্রয়োজন। মাদক ও জুয়ার আসক্তি থেকে যুবসমাজকে বাঁচাতে পরিবার, সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে এগিয়ে আসতে হবে। মাদক ও জুয়া, চুরি, ছিনতাই ও অসামাজিক কার্যকলাপে সাথে যারা জড়িত তাদেরকে চিহ্নিত করে সামাজিকভাবে বয়কট ও আইনশৃঙ্খলা বাহিনীর হাতে সোপর্দ করা হবে।

মাদক নির্মুলে সরকারের যে ঘোষণা রয়েছে মাদকের বিষয় জিরো টলারেন্স তা বাস্তবায়ন করাই আমাদের উদ্দেশ্য।

মতবিনিময় ও আলোচনা সভায় শেষে মাদক, মাদক বেচা-কেনা, জুয়া, চুরি, ছিনতাই ও অসামাজিক কার্যকলাপ প্রতিরোধে জিরো-টলারেন্স নীতি গ্রহণের কথা জানিয়ে সদ্য ১৭ সদস্যের উপদেষ্টা কমিটি ও ২৫ সদস্যের একটি কার্যকারী পূর্ণাঙ্গকমিটি’র গঠন করা হয়। কার্যকারী পূর্ণাঙ্গকমিটি’র নাম ঘোষণা করেন উপদেষ্টা কমিটির প্রধান।

মাদক বিরোধি তরুণ প্রজন্ম ফাউন্ডেশন কার্যকারী পূর্ণাঙ্গকমিটি’র সভাপতি মোঃ ওমর ফারুক ও সাধারণ সম্পাদক মোঃ কাঞ্চন মিয়ার নাম ঘোষণা করেন সর্বসম্মতি ক্রমে অবঃ সেনা কর্মকর্তা আব্দুল মালেক আর্মি।

কার্যকারী কমিটিতে রয়েছেন সিনিয়র সহ সভাপতি মোঃ শাহীন মিয়া, সহ সভাপতি আকাশ মন্ডল, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রনি মিয়া, সাংগঠনিক সম্পাদক আকাশ মিয়া, সহ সাংগঠনিক সম্পাদক হেলাল মিয়া, কোষাধ্যক্ষ মোঃ রিপন মিয়া, দপ্তর সম্পাদক মামুন মিয়া, প্রচার সম্পাদক শাওন মিয়া, ক্রিড়া সম্পাদক মুন্না মিয়া, তথ্য ও গবেষণা সম্পাদক তালিম মিয়া ও সদস্য তারেক মিয়া, রাকিব হাসান, সাগর মিয়া, তুষার আহমেদ, নাঈম মিয়া, অন্তর মিয়া, নাহিদ মিয়া, আকাশ তালুকদার, আকাশ মিয়া, রাকিব মিয়া, ইয়াছিন মিয়া, সাদমান মিয়া।

এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী মোঃ বাবুল মিয়া, এমদাদুল হক, আলহাজ্ব হাসিম উদ্দিন, সহকারী সিনিয়র শিক্ষক সাইফুল ইসলাম, সাংবাদিক রাজিব হোসেন,ছাত্রনেতা পিয়াস তালুকদার, ছাত্রনেতা শুভ মন্ডল, মঞ্জুরুল হক, ইয়াছিন আলী প্রমূখ।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102