সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন
শিরোনাম :
কিশোর গ্যাংয়ের ১১ সদস্যকে গ্রেপ্তার করেছে সেনাবাহিনী। ফেরারির মতো ছুটছি, সামনে কোনো ভবিষ্যৎ নেইঃ ছাত্রলীগ নেতা। বিএনপি-জামায়াতের বাড়িঘরে হামলার নির্দেশ দিলেন হাসিনা। গোয়ালন্দে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে দুই গ্রুপের পৃথক কর্মসূচি পালন। সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার। সনাতন ধর্মাবলম্বী দুপক্ষের সংঘর্ষে প্রতিমা ভাঙচুর। সাবেক ডিএমপি কমিশনার গোলাম ফারুককে আটকে দিল ইমিগ্রেশন পুলিশ। তারাকান্দা নেতৃবৃন্দের সাথে যুক্তরাজ্য বিএনপি’র যুগ্ম-সাধারণ সম্পাদক ব্যারিস্টার মওদুদ আহমেদ’র সাথে  মতবিনিময় সভা। তারাকান্দা সদর ইউনিয়ন কৃষক দলের উদ্যোগে কর্মী সভা অনুষ্ঠিত। শাবিপ্রবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ৩ নভেম্বর।

কুতুবদিয়ায়  ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে বিশাল জশনে জুলুস।

আজিজুল হক(আজিজ)কুতুবদিয়া প্রতিনিধি।
  • প্রকাশের সময় : সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪
কুতুবদিয়ায়  ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে বিশাল জশনে জুলুস।
ধর্মীয় ভাবগাম্ভীর্যতা ও বর্ণাঢ্য আয়োজনে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) উপলক্ষে কক্সবাজারের কুতুবদিয়ায় ১৮ তম জশনে জুলুস অনুষ্টিত হয়েছে। কুতুবদিয়া আহলে সুন্নাত ওয়াল জামাআত লিয়াজোঁ কমিটির আহবায়ক ও কুতুব শরীফ দরবারের যুগ্ন পরিচালক শাহজাদা জিল্লুল করিম মালেকী আল কুতুবী নেতৃত্বে  সোমবার (১৬ সেপ্টেম্বর ২০২৪) সকালে  আহলে সুন্নাত ওয়াল জামাতের উদ্যোগে বের করা হয় বিশাল পবিত্র জশনে জুলুসের র‌্যালী।র‌্যালীটি উপজেলার ৬টি ইউনিয়নের  গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এতে স্বতঃস্ফুর্তভাবে অংশ নেয়  হাজারো নবী (সা.) প্রেমী। র‌্যালীর শুরু থেকে শেষ পর্যন্ত সকলের মুখে মুখে ছিল রাসুল (সা.) এর প্রতি দরূদ পাঠ।ভোর থেকে  জশনে জুলুসে যোগ দিতে ছুটে আসে শিশু থেকে শুরু করে হাজার ধর্মপ্রাণ মুসলমান। সবার হাতে শোভা পায় ধর্মীয় পতাকা, প্লেকার্ড, পেস্টুন ও ব্যানার। বর্ণিলভাবে সাজানো হয় র‌্যালীতে অংশ নেয়া যানবাহন।
 জানা যায়, ২০০৬ সালের ১২ রবিউল আউয়াল কুতুবদিয়ায় প্রথম জুলুসের সূচনা হয়।  ওই বছর থেকে ঈদে মিলাদুন্নবী (দ.) এ জুলুস এখন কুতুবদিয়ায় ঐতিহ্যে রূপ নিয়েছে। প্রতিবছর জুলুসে কয়েক হাজার মানুষের সমাগম হয়ে থাকে। মহানবী হজরত মুহাম্মদ (সা.) ছিলেন মানবজাতির অনুকরণীয় ও অনুসরণীয় ব্যক্তিত্ব। তাই নবী করিম (সা.)-এর সুমহান জীবনাদর্শ থেকে মানুষের প্রতি সর্বোত্তম ব্যবহার ও পারস্পরিক সুসম্পর্ক প্রতিষ্ঠার মাধ্যমে জনসেবা এবং মানবকল্যাণ সু-নিশ্চিত করা বাঞ্ছনীয়।
 জুলুস কুতুব আউলিয়া মাজার শরীফ থেকে সকাল আটটায় শুরু হয়ে উপজেলার ছয়টি ইউনিয়নের বিভিন্ন সড়কে প্রদক্ষিণ করে কুতুব শরীফ দরবারে মিলাদ, মোনাজাত ও তবারক বিতরণের মধ্য দিয়ে শেষ হয় ঈদে মিলাদুন্নবী (সা.) এর কর্মসূচি।
আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102