মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন

বাগেরহাট-২ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এমপি পদে লড়বেন যারা।

তরিকুল মোল্লা,উপজেলা প্রতিনিধি বাগেরহাট।
  • প্রকাশের সময় : শনিবার, ১২ আগস্ট, ২০২৩

বাগেরহাট-২ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এমপি পদে লড়বেন যারা।


ঘনিয়ে আসছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনী হওয়া বাগেরহাটেও বইতে শুরু করেছে। ইতোমধ্যে মাঠে তৎপর রয়েছে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা। বিশেষ করে চির প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ ও বিএনপি এই আসনটিতে হেভি ওয়েট প্রার্থী দিতে চায়।

বাগেরহাট-২ আসনের বর্তমান সাংসদ বঙ্গবন্ধুর নাতনি ও শেখ হাসিনার ভাইপো শেখ তন্ময় ২০১৮ সালে অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে, বিএনপির প্রার্থী এম এ সালামকে বিপুল ভোটে হারিয়ে এমপি নির্বাচিত হয়েছিলেন। এবারও তিনি বাগেরহাট-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেতে পারেন।

এদিকে বিএনপি থেকে মনোনয়ন চায়তে পারেন, জেলা বিএনপি’র সাবেক সভাপতি এম এ সালাম, জেলা বিএনপি’র আহ্বায়ক এটিএম আকরাম হোসেন তালিম, ব্যারিস্টার জাকির হোসেন ও জিয়া ওরফানেস্ট ট্রাস্ট মামলার আসামি খান মনিরুল ইসলাম মনি।

অন্যদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মনোনয়ন চায়তে পারেন, মাওলানা মোঃ সাইফুল্লাহ ও মাওলানা মোঃ ওমর ফারুক।

এছাড়াও দল এককভাবে নির্বাচন করলেন জাতীয় পার্টি থেকে নির্বাচন করতে চান, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক হাজরা জাহিদুল ইসলাম বাবলু।

বাগেরহাট সদর ও কচুয়া উপজেলা নিয়ে গঠিত বাগেরহাট -২ আসন। সব শেষ নির্বাচনে এই আসনে ভোটার সংখ্যা ছিল প্রায় তিন লাখ। সংখ্যার হিসেবে পুরুষের চেয়ে নারী ভোটার বেশি এই আসনে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কে শেখ তন্ময় এমপি জানান, সংবিধান অনুযায়ী যথাসময়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এম এ সালাম জানান, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন না হলে তার দল বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে না।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102