সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন
শিরোনাম :
ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু, হাসপাতালে ১১৯৭। কিশোর গ্যাংয়ের ১১ সদস্যকে গ্রেপ্তার করেছে সেনাবাহিনী। ফেরারির মতো ছুটছি, সামনে কোনো ভবিষ্যৎ নেইঃ ছাত্রলীগ নেতা। বিএনপি-জামায়াতের বাড়িঘরে হামলার নির্দেশ দিলেন হাসিনা। গোয়ালন্দে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে দুই গ্রুপের পৃথক কর্মসূচি পালন। সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার। সনাতন ধর্মাবলম্বী দুপক্ষের সংঘর্ষে প্রতিমা ভাঙচুর। সাবেক ডিএমপি কমিশনার গোলাম ফারুককে আটকে দিল ইমিগ্রেশন পুলিশ। তারাকান্দা নেতৃবৃন্দের সাথে যুক্তরাজ্য বিএনপি’র যুগ্ম-সাধারণ সম্পাদক ব্যারিস্টার মওদুদ আহমেদ’র সাথে  মতবিনিময় সভা। তারাকান্দা সদর ইউনিয়ন কৃষক দলের উদ্যোগে কর্মী সভা অনুষ্ঠিত।

আমি নিজেকে মেরে ফেলতে চেয়েছিলাম তবে আমি ইসলামে সুখ পেয়েছি।

আলোকিত স্বপ্নের বিডি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১

🌸আমি নিজেকে মেরে ফেলতে চেয়েছিলাম তবে আমি ইসলামে সুখ পেয়েছি।

 

 

 

লেখক, মোঃ বাকি বিল্লাহ, কোলকাতা, ভারতঃ

 

 

মার্গারেট কীভাবে আত্মঘাতী চিন্তাভাবনা করেছিল এবং তারপরে ইসলাম সম্পর্কে পড়া শুরু করেছিল এবং অবশেষে ধর্মান্তরিত হওয়ার পরে সত্যিকারের সুখ পেয়েছিল সে সম্পর্কে তার গল্পটি আলোচনা করছি।

আমি বড় হয়ে শিখছিলাম যে মুসলমানরা সন্ত্রাসবাদী এবং তারা সবাইকে মুসলমান হতে বাধ্য করতে চায়।

এবং সমস্ত বাচ্চা হিসাবে, আমি আমার বাবা-মাকে বিশ্বাস করি এবং আমি বিশ্বাস করি যে তারা যা বলেছিল তা সত্য।

তবে যখন আমি বড় হয়েছি, তখন আমি আরও বেশি বেশি বন্ধুবান্ধব পেয়েছি যারা মুসলমান ছিল। এবং আমি ভাবতে শুরু করেছিলাম যে আমার বাবা-মা কেন তারা যা বলেছিল কারণ আমার বন্ধুরা আমার পক্ষে খুব ভাল ছিল এবং আমি জানতাম যে আমি সবসময় তাদের উপর নির্ভর করতে পারি।

আমি যখন ষষ্ঠ শ্রেণিতে পড়া শুরু করেছি, তখন আমার ক্লাসের ছেলেদের দ্বারা আমি সত্যিই বৌদ্ধিক হয়ে উঠছিলাম। তারা আমাকে জিনিস বলে এবং জিনিস আমার দিকে নিক্ষেপ করত এবং তারা আমার স্পর্শ করা জিনিসগুলিকে এমনকি স্পর্শ করবে না কারণ আমার কাছে মিরান্ডা ভাইরাস ছিল।

এবং যখন আমি সপ্তম শ্রেণিতে পড়ি, আমার ক্লাসের এক ব্যক্তি আমাকে বলেছিল যে আমি যদি নিজেকে হত্যা করি তবে প্রত্যেকেই খুব খুশি হবে। অবশেষে, আমি ভাবছিলাম যে এটি সত্য কিনা এবং সেই থেকেই আমার আত্মঘাতী চিন্তাভাবনা ছিল। আমি নিজের ক্ষতিও করেছি কারণ আমি ভেবেছিলাম এটি আমাকে আরও ভাল বোধ করতে সাহায্য করেছে কারণ আমি কেন ভুলে গেছি এবং আমি কেবল আমার বাহুতে ব্যথার দিকে মনোনিবেশ করেছি।

আমি কিভাবে ইসলাম ইসলাম গ্রহণ করলাম

গত বছর, আমি নিজেকে হত্যা করতে চেয়েছিলাম। আমি কীভাবে এটি করতে যাচ্ছিলাম তা জানতাম না, তাই আমি চাটস নামে একটি ওয়েবসাইট পেয়েছি। সুতরাং, আমি আমার সমস্ত চিন্তা আমার মাথা থেকে বের করে নেওয়ার জন্য কেবল এলোমেলোভাবে অপরিচিত ব্যক্তির সাথে কথা বলতে চেয়েছিলাম। আমি এই ছেলেটির সাথে সেখানে দেখা করেছি। তার নাম জয়ন।

আমরা কথা বলতে শুরু করেছিলাম এবং সে আত্মহত্যা করার বাইরে কথা বলেছিল। এবং আমরা সত্যিই ভাল বন্ধু হয়েছি, এবং আমরা একে অপরের প্রতি রোমান্টিক অনুভূতি বিকাশ শুরু। সুতরাং পরে আমরা স্থির করেছিলাম যে আমরা একে অপরের সাথে থাকতে চাই এবং সেদিন আমরা বিবাহ করব। আমি যখন ইসলাম সম্পর্কে চিন্তাভাবনা শুরু করি তখনই এটি হয়েছিল।

আমি ভাবছিলাম যে আশ্চর্যজনক কেউ কীভাবে আমার পিতামাতার মতে সন্ত্রাসী হতে পারে। সুতরাং আমি ইসলাম সম্পর্কে নিবন্ধগুলি পড়া শুরু করেছি এবং আমি এটি সম্পর্কে ইউটিউব ভিডিও দেখেছি। এবং আমি বুঝতে পেরেছিলাম যে এটি খ্রিস্ট ধর্মের চেয়ে আলাদা নয়।

আমি কখনই সত্যিকারের খ্রিস্টান ছিলাম না, তবে আমি খ্রিস্টীয় সভায় যোগ দিয়েছিলাম কারণ আমার দাদা-দাদীরা ব্রুনস্টাড ক্রিশ্চিয়ান চার্চ নামে একটি সম্প্রদায়ে ছিলেন। তাই আমি প্রায় আমার দাদা-দাদীর কারণে এই সভাগুলিতে যেতে বাধ্য হয়েছিলাম। তবে আমি কখনও খ্রিস্টধর্মের সাথে একমত হইনি। বাইবেল কীভাবে সম্পাদিত হয়েছিল বা খ্রিস্টানরা কেবল Godশ্বরের উপাসনা করার পরিবর্তে কীভাবে যিশুকে পূজা করে তা আমি পছন্দ করি না।

এবং এরপরে, রমজানের সময়, আমি সত্যিই আত্মঘাতী এবং দুঃখ বোধ করছিলাম, তাই আমি আমার ফলকটি পেয়েছি এবং আমি নিজেকে ক্ষতি করতে চেয়েছিলাম। তবে এর আগে, আমি একটি অ্যাপ্লিকেশন ডাউনলোড করেছি যাতে আমি প্রার্থনার সময়গুলি দেখতে পারি কারণ জয়ন কখন প্রার্থনা করতে হয়েছিল তা দেখার জন্য আমি আগ্রহী ছিলাম। এবং আমি আমার ফোনে এই বিজ্ঞপ্তিটি পেয়েছিলাম যে মাগরিবের নামাজ পড়ার সময় হয়েছে।

আমি সুখ পেয়েছি

আমি আমার ফোনে গিয়েছিলাম এবং সেই অ্যাপটিতে আমি কুরআন পড়তে শুরু করি। এবং আমি এইরকম সুখ, আনন্দ, এবং শান্তিতে পূর্ণ হয়েছি। এটি একটি আশ্চর্যজনক অনুভূতি ছিল এবং আমি কেন দুঃখ পেয়েছিলাম এবং আমি ব্লেড ধরে ছিলাম তা ভুলে গিয়েছিলাম।

এটাই আমাকে ইসলাম সম্পর্কে গুরুতর করেছিল এবং এ কারণেই এটি আমাকে গ্রহণ করতে পেরেছিল। আমি “নবী মোহাম্মদের জীবন” নামে একটি বই পড়া শুরু করি। এবং আমি পাশাপাশি কুরআন পড়েছি।

আমি সবসময় অন্ধকার থেকে ভয় পাই, বিশেষত হরর মুভি দেখার পরে। তবে আমি কুরআন পড়ছিলাম এবং বুঝতে পেরেছিলাম যে আমার ভয় পাওয়ার মতো কিছুই নেই। আল্লাহ আমার সাথে আছেন, তিনি আমাকে রক্ষা করবেন যা-ই হোক না কেন। এবং এটি উপলব্ধি করার পরে, আমি আমার লাইট বন্ধ করে ঘুমিয়েছিলাম, যা এমন কিছু যা আমি বছরের পর বছর কখনও করি নি।

সম্প্রতি, আমি কীভাবে প্রার্থনা করব সে সম্পর্কে আমি আগ্রহী এবং আমি কোনও মসজিদে যেতে এবং কিছু প্রশ্নের উত্তর পেতে চাইছি। গতকাল, আমি সিদ্ধান্ত নিয়েছি যে আমি আমার কাছে একটি মসজিদে যেতে চাই। আমি খুব নার্ভাস ছিলাম, আমি ঘরে যাওয়ার আগে আমি এর বাইরে দু’ঘন্টা অপেক্ষা করতাম।

আজ, আমি আপনার সাইটে গিয়েছিলাম, এবং আমি আমার প্রশ্ন জিজ্ঞাসা করেছি, এবং আমি আমার উত্তর পেয়েছি। এবং আমি শাহাদাহও বলেছিলাম এবং আমি রূপান্তর করেছি 🙂 এবং কথাটি বলার পরে যে অনুভূতিটি পেয়েছিলাম তা অবর্ণনীয়। আমি খুব খুশি লাগলাম!

আমাকে ইসলামে ধর্মান্তরিত করতে পদক্ষেপ গ্রহণে সহায়তার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102