মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন

মুজিবনগরে পিএইচডি-ইএইচডি প্রকল্পের মাধ্যমে ভিডিও কলিং বুথের উদ্ভোধন।

আলোকিত স্বপ্নের বিডি
  • প্রকাশের সময় : বুধবার, ২১ অক্টোবর, ২০২০

চরফ্যাশন প্রতিনিধিঃযুক্তরাজ্যে সরকারের (FCDO) এর সহযোগিতায় কনসার্ন ওয়ার্ল্ডওয়াইডের সার্বিক তত্বাবধানে “সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশকীয় স্বাস্থ্যসেবা ” প্রকল্পের পক্ষ থেকে ভোলা জেলার চরফ্যাশন উপজেলার মুজিবনগর ইউনিয়নের জনতা বাজারে দুর্গম ও প্রত্যেন্ত অঞ্চলের জনগণকে প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা প্রদানের জন্য ২০ই অক্টোবর ২০২০ইং তারিখে একটি অনলাইন ভিডিও কলিং বুথ উদ্ভোধন করা হয়েছে। প্রকল্পের বাস্তবায়নকারী সংস্থা ডিজিটাল হেলথ্ কেয়ার সলিউশন এর কারিগরি সহায়তায় এবং পার্টনারস ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট (PHD) এর তত্বাবধানে উক্ত ভিডিও ডক্টরস কল বুথের মাধ্যমে যে কেউ ২৪ ঘন্টা বিনা খরচে অভিজ্ঞ চিকিৎসকের পরামর্শ ও স্বাস্থ্য সেবা নিতে পারবেন।

উক্ত উদ্ভোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পিএইচডি-ইএইচডি প্রকল্পের উপজেলা স্বাস্থ্য সমন্বয়কারী জনাব জাকির হোসেন, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুজিবনগর ইউনিয়নের চেয়ারম্যান জনাব আঃ ওয়াদুদ মিয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কনসার্ন ওয়ার্ল্ডওয়াইডের ডাঃ নাজমুল হুদা, পিএইচডি-ইএইচডি প্রকল্পের মিল কোর্ডিনেটর আইরিন বাশার, পিএইচডি-ইএইচডি প্রকল্পের স্বাস্থ্য সমন্বয়কারী জনাব রেজাউল করিম ভূইয়া সহ বিভিন্ন গণমাধ্যম ব্যক্তিত্ব।

অনুষ্ঠানের প্রধান অতিথি মুজিবনগর ইউনিয়নের চেয়ারম্যান জনাব আঃ ওয়াদুদ মিয়া তার বক্তব্যে বলেন, বৈশ্বিক করোনা মহামারীর এই ভয়াবহ পরিস্থিতি মোকাবিলায় সরকারের পাশাপাশি উন্নয়ন সহযোগী পিএইচডি-ইএইচডিকে সহায়তার হাত বাড়িয়ে দেয়ার জন্য ধন্যবাদ জানাই। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে এই ভিডিও কলিং বুথ এর মাধ্যমে অত্র এলাকার সাধারণ জনগণ তাদের স্বাস্থ্য বিশেষতঃ করোনা ভাইরাসে আক্রান্ত হলে তার কি কি করনীয় বা আক্রান্ত হওয়া থেকে বাচার জন্য কি কি করনীয় সেসব বিষয়ে ভিডিও কলের মাধ্যমে বিশেষজ্ঞ ডাক্তারের মূল্যবান পরামর্শ সেবা পেয়ে উপকৃত হবেন। দুর্গম এই অঞ্চলে একটি মিডওয়াইফ সেন্টার করে দেয়ার ব্যাপারে আপনাদের সুদৃস্টি কামনা করি। আমি Digital Healthcare Solution এবং PHD কেও তাদের ভূমিকার জন্য ধন্যবাদ জানাই। EHD প্রকল্পের জন্য আমার শুভকামনা এবং ভবিষ্যতে যেকোনো প্রয়োজনে আমার পক্ষ থেকে সার্বিক সহায়তা প্রদানের প্রতিশ্রুতি প্রদান করছি।

অনুষ্ঠানের বিশেষ অতিথি কনসার্ন ওয়ার্ল্ডওয়াইডের ডাঃ নাজমুল হুদা বলেন, দুর্গম এ অঞ্চলের মানুষ ভিডিও কলিং বুথের মাধ্যমে বিনামূল্যে যেকোনো ধরনের স্বাস্থ্যসেবা গ্রহণ করতে পারবে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি পিএইচডি-ইএইচডি প্রকল্পের মিল কোর্ডিনেটর আইরিন বাশার তার বক্তব্য বলেন, সুবিধাবঞ্চিত ও প্রতিবন্ধীবান্ধব স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে পিএইচডি-ইএইচডি প্রকল্প সরকারের সাথে সমন্বয় করে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এই ভিডিও কলিং বুথে সেবাপ্রার্থীদেরকে সহায়তা করার জন্য এক (০১) জন স্বেচ্ছাসেবক সার্বক্ষণিকভাবে উপস্থিত থাকবেন। বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সার্বিক নির্দেশনায় দেশের দক্ষিণ উপকূলীয় অঞ্চলে এই প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

উল্লেখ্য যে, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর সার্বিক তত্বাবধানে যুক্তরাজ্যের দাতা সংস্থা (FCDO)এর সহযোগিতায় Partners in Health and Development (PHD) বরিশাল বিভাগের ৮টি উপজেলায় এই প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা হিসেবে কাজ করছে।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102