সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন
শিরোনাম :
কিশোর গ্যাংয়ের ১১ সদস্যকে গ্রেপ্তার করেছে সেনাবাহিনী। ফেরারির মতো ছুটছি, সামনে কোনো ভবিষ্যৎ নেইঃ ছাত্রলীগ নেতা। বিএনপি-জামায়াতের বাড়িঘরে হামলার নির্দেশ দিলেন হাসিনা। গোয়ালন্দে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে দুই গ্রুপের পৃথক কর্মসূচি পালন। সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার। সনাতন ধর্মাবলম্বী দুপক্ষের সংঘর্ষে প্রতিমা ভাঙচুর। সাবেক ডিএমপি কমিশনার গোলাম ফারুককে আটকে দিল ইমিগ্রেশন পুলিশ। তারাকান্দা নেতৃবৃন্দের সাথে যুক্তরাজ্য বিএনপি’র যুগ্ম-সাধারণ সম্পাদক ব্যারিস্টার মওদুদ আহমেদ’র সাথে  মতবিনিময় সভা। তারাকান্দা সদর ইউনিয়ন কৃষক দলের উদ্যোগে কর্মী সভা অনুষ্ঠিত। শাবিপ্রবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ৩ নভেম্বর।

রাউজানে ২৩৩টি মন্ডপে চলছে দূর্গাপূজার শেষ মুহূর্তের প্রস্তুতি।

রয়েল দত্ত, রাউজান প্রতিনিধি।
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩
রাউজানে ২৩৩টি মন্ডপে চলছে দূর্গাপূজার শেষ মুহূর্তের প্রস্তুতি।
 সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা আগামীকাল শুক্রবার থেকে শুরু হবে। শারদীয় দুর্গোৎসব উপলক্ষে চারিদিকে সাজ সাজ রব উঠেছে, চলছে উৎসবের আমেজ। এজন্য শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত  শিল্পীরা। সৌন্দর্য বর্ধনে তিল পরিমান ছাড় দিতে নারাজ।  তাই এই উৎসবকে কেন্দ্র করে দ্রুত রাউজানের পূজা মণ্ডপগুলোতে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। রাউজানে এ বছর ২৩৩ টি মণ্ডপে পালিত হবে দুর্গাপূজা। ইতোমধ্যে প্রশাসনের পক্ষে থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। শারদীয় দুর্গাপূজাকে নির্বিঘ্নে সম্পন্ন করতে  পূজা উদযাপন পরিষদ এবং মন্দির কমিটির সঙ্গে সমন্বয়   করে কাজ করছে  প্রশাসন ও পুলিশ। সরেজমিনে দেখা যায়, নোয়াপাড়া পল্লী মঙ্গল সমিতির  পূজা মণ্ডপে রাত জেগে চলছে মন্ডপের সাজসজ্জার শেষ মুহূর্তের  কাজ, তুলির নিপুণ ছোঁয়ায় দেবীকে রাঙিয়ে তুলেছেন তারা । হিন্দু ধর্মাবলম্বী ভক্তরা জানান, এবার দেবী মা দুর্গা আসবে ঘোড়ায় চড়ে এবং যাবেন ঘোড়ায়। ঢাক, ঢোল, শঙ্খধ্বনি আর উলুধ্বনি দিয়ে দেবীদুর্গাকে বরণ করে নেওয়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছে তারা।
অন্যদিকে শারদীয়া দুর্গাপূজা উপলক্ষে মন্দিরে আলোকসজ্জার কাজ চলছে পুরোদমে।
খোঁজ নিয়ে জানা যায়, গঙ্গা মন্দির, নোয়াপাড়া একতা সঙ্গ সহ বেশ কিছু মন্ডপে  দুর্গাপূজার এবারের আয়োজন একটু ব্যতিক্রমধর্মী। মণ্ডপজুড়ে আলাদা আলাদা কাহিনীর ভিত্তিতে প্রতিমা সাজিয়ে পূজা উদযাপন করা হবে।
ভক্তদের নতুন কিছু উপহার দিতে দিন রাত কাজ করেছেন স্ব স্ব পুজা কমিটি ।
কয়েক টি মন্ডপের পুজা কমিটির সাথে কথা হলে তারা দৈনিক বাংলা পোর্টালের প্রতিনিধি রয়েল দত্তকে বলেন,  প্রতিমা স্থাপনের মাধ্যমে  বড় পরিসরে দুর্গাপূজার আয়োজন করা হয়েছে। গত বছর অনেক মানুষের আগমন ঘটেছিল। আশা করছি এবারও পূজা দেখতে দূর-দূরান্ত থেকে  দর্শনার্থীরা আসবেন। আমাদের সব প্রস্তুতি প্রায় শেষের দিকে।  আবহাওয়া অনুকূল থাকলে   অসংখ্য ভক্ত এ বছর পূজা উদযাপন করতে আসবেন। উল্লেখ্য যে,আগামীকাল ২০ অক্টোবর মহাষষ্ঠীর মধ্যে দিয়ে শুরু হয়ে ৫দিনব্যাপী শারদীয় দুর্গোৎসব ২৪ অক্টোবর শেষ হবে।
আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102