সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন

বাবু’র উদ্যোগে সর্ব সাধারন ও ডেঙ্গু রোগীদের মাঝে শতাধিক মশারি বিতরণ।

ইমাম হোসাইন,তিতাস,প্রতিনিধি।
  • প্রকাশের সময় : শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩
তিতাসে সারওয়ার হোসেন বাবু’র উদ্যোগে সর্ব সাধারন ও ডেঙ্গু রোগীদের মাঝে শতাধিক মশারি বিতরণ।
বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন সচেতনতামূলক কর্মসূচির অংশবিশেষ সর্ব সাধারন ও ডেঙ্গু রোগীদের মাঝে শতাধিক মুশারি বিতরণ করেন কুমিল্লা উত্তর জেলা যুবলীগ।
শুক্রবার( ৮ই সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২ টায় তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গেইট সংলগ্নে কুমিল্লা উত্তর জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক বর্তমান সভাপতি প্রার্থী মো.সারওয়ার হোসেন বাবু’র উদ্যোগে সর্ব সাধারণ ও ডেঙ্গু রোগীদের মাঝে শতাধিক মুশারি বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।
এ-সময় মো.সারওয়ার হোসেন বাবু বলেন,মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ আওয়ামী যুবলীগের মানবিক চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল ভাই আজকের এই মুশারি বিতরণ কর্মসূচির ঘোষণা করেছেন,আমরা কুমিল্লা উত্তর জেলা আওয়ামী যুবলীগের পক্ষ থেকে সর্ব সাধারণ মানুষ ও ডেঙ্গু রোগীদের জন্য মুশারি বিতরণ কর্মসূচির আয়োজন করেছি।
সারওয়ার হোসেন বাবু সর্ব সাধারনকে সচেতনতার লক্ষ্যে ও ডেঙ্গু রোগে আক্রান্ত হওয়া রোগীদের সচেতনমূলক উদ্দেশ্যে তিনি আরও বলেন,ডেঙ্গু জ্বর হলে ভয়ের কোনো কারন নেই। সামন্যতম পানিতে মশা জন্মায়, তাই খোলা পানি জমতে দেওয়া যাবেনা।
৩দিনের বেশি জমা পানি ফেলে দিন, অব্যবহৃত পানির পাত্র ধ্বংস বা উল্টে রাখতে হবে,যাতে মানি না জমে।দিনে ঘুমানোর সময় মুশারি ব্যবহার করবেন।নিজের বাড়ি ও এলাকার পরিবেশ সর্বদা পরিষ্কার ও পরিছন্নতা রাখতে হবে। ডেঙ্গু আক্রন্ত হলে যা করনীয় তা হচ্ছে। জ্বর হলে বা অন্যান্য লক্ষ্য না থাকলেও অবশ্যই  চিকিৎসকের পরামর্শ নিয়ে ডেঙ্গু রোগের পরিক্ষা করবেন।
জ্বরের সময় ও জ্বরের পর এক সাপ্তাহ পূর্ণ বিশ্রামে থাকুন।তরল জাতীয় খাবার যেমন- স্যালাইন,ডাবের পানি,ফলের রশ ইত্যাদি বেশি খাবেন।মশারির ভিতরে থাকুন,যাতে আপনার থেকে মুশার মাধ্যমে অন্যজন আক্রান্ত না হয়।চিকিৎসকের পরামর্শ ছাড়া, প্যারাসিটামল বাদে কোন ওষুধ খাবেন না। আপনার নিকটস্থ চিকিৎসকের পরামর্শ নিন।
এ-সময় উপস্থিত ছিলেন,তিতাস উপজেলা যুবলীগের আহবায়ক ও কড়িকান্দি ইউপি চেয়ারম্যান সাইফুল আলম মুরাদ,যুগ্ম আহবায়ক নাজমুল হাসান কিরন,  জেলা যুবলীগের সাবেক সদস্য নজরুল ইসলাম কাজল,উপজেলা আওয়ামী লীগের সদস্য লিয়াকত আলী,কড়িকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃছাইদুর রহমান ভূঁইয়া,উপজেলা মৎস্যজীবী লীগের আহবায়ক সায়েম সরকার, উপজেলা ছাত্রলীগে সভাপতি একে.এম কামরুল হাসান তুষার, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ইয়াসিন খান সুমন,জগতপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি আনিসুর রহমান ডেভিট, সাধারণ সম্পাদক মো.সজিব মুন্সি,যুবলীগ নেতা আনিছুর রহমান,শাহপরান প্রধান,ও সাদ্দামসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102