সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৯:৩৪ অপরাহ্ন

ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে ইবিতে মুবারক র‍্যালি।

ইদুল হাসান, ইবি প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩
ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে ইবিতে মুবারক র‍্যালি।
পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে মুবারক র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবন থেকে র‍্যালি শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় মসজিদে একত্রিত হয়।
এসময় ঈদে মিলাদুন্নবী উপলক্ষে নবী (সাঃ)) এর সিরাত ও বাস্তব জীবনের প্রয়োগ নিয়ে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। এতে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. কাউছার বাকী বিল্লাহের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. সৈয়দ মাকসুদুর রহমান।
অনুষ্ঠানটিতে আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মুহাম্মাদ নিয়াজ মাখদুমের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন  আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মুসা হাসেমী। এছাড়া শিক্ষার্থীরা নাতে রাসূল, তিলাওয়াত, বক্তব্য ও আবেগেঘন দুরুদ পাঠের মধ্য দিয়ে নবী (সাঃ) এর প্রতি অনুভূতি ও ভালবাসা প্রকাশ করেন।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. সৈয়দ মাকসুদুর রহমান বলেন, রাসূল (সাঃ) শান্তি প্রতিষ্ঠার জন্য কাজ করেছেন। তিনি ছিলেন পৃথিবী বাসীর জন্য সবচেয়ে বড় নিয়ামত। তিনি আমাদেরকে ত্যাগ, পরমসহিষ্ণুতা, যোগ্য মর্যাদা দেওয়া শিখিয়েছেন। তিনি মানুষের জন্য আদর্শ। আমাদের ব্যাক্তি জীবনে, সমাজ জীবনে এবং রাষ্ট্রীয় জীবনে তার জীবনী অনুসরণ করতে হবে।
তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ে সকল স্তরে একত্রিত হয়ে সকলের সমন্বিত অংশগ্রহণে এ ধরনের আয়োজন করতে হবে। শিক্ষার্থীদেরকে সিরাত পড়তে হবে এবং সেমিনার, বক্তৃতা প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা সহ বিভিন্ন আয়োজন করতে হবে।
আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102