মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ০৩:২০ পূর্বাহ্ন

বঙ্গবন্ধু টানেল উদ্বোধন হলে নগরে গাড়ির চাপ আরও বাড়বেঃ সিটি মেয়র রেজাউল করিম।

এ এম রিয়াজ কামাল হিরণ- চট্টগ্রাম জেলা। 
  • প্রকাশের সময় : বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩
বঙ্গবন্ধু টানেল উদ্বোধন হলে নগরে গাড়ির চাপ আরও বাড়বেঃ সিটি মেয়র রেজাউল করিম।
বঙ্গবন্ধু টানেল উদ্বোধন হলে শহরে গাড়ির চাপ আরও বাড়তে পারে বলে মন্তব্য করেছেন সিটি মেয়র মোঃ রেজাউল করিম।
তিনি আরও বলেন, ‘টানেল চালু হলে নগরে গাড়ির চাপ আরও বাড়বে। যানজট কমাতে ডিজিটাল ট্রাফিক সিস্টেম চালু করতে হবে এবং রিকশার মতো ধীরগতির বাহনের লাগাম টানতে হবে। কলকাতার মতো ঘিঞ্জি শহরে পে-পার্কিং চালু করা গেলে, চট্টগ্রামে করতে ট্রাফিক বিভাগের আপত্তি কোথায়? পে-পার্কিং করতে গেলে সেখানে বাধা, যত্রতত্র গাড়ি দাঁড়িয়ে থাকলে তো কোন বাধা দেখছি না।’
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচিত ৬ষ্ঠ পরিষদের ৩২তম সাধারণ সভায় মেয়র এসব কথা বলেন। বুধবার (২৭ সেপ্টেম্বর) নগরীর থিয়েটার ইনস্টিটিউটে এ সাধারণ সভা অনুষ্ঠিত হয়।
সভাপতির বক্তব্যে মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, ‘চট্টগ্রামকে বসবাসের অনুপযোগী শহরে পরিণত হওয়া থেকে বাঁচাতে সবগুলো সংস্থাকে একযোগে কাজ করতে হবে, সমন্বয় করতে হবে।
ট্রাফিক বিভাগকে সক্রিয় হওয়ার আহ্বান জানিয়ে মেয়র বলেন, ‘ফুটপাত দখলের পর হকাররা এখন রাস্তাও দখল করছে। চসিক পরিস্থিতির উন্নয়নে উচ্ছেদ চালাচ্ছে। বর্তমানে ব্যাটারিচালিত রিকশায় অহরহ দুর্ঘটনা ঘটছে। ট্রেনিং, লাইসেন্স ছাড়াই অবৈধভাবে এ গাড়িগুলো চালান চালকরা। হয় এগুলোকে বন্ধ করে দেন, নাহলে কোনও প্রযুক্তি ব্যবহার করে এদের নিয়ন্ত্রণ করেন।’
সভায় প্যানেল মেয়র, কাউন্সিলর, সচিব খালেদ মাহমুদসহ চসিকের বিভাগীয় ও শাখা প্রধান এবং নগরীর বিভিন্ন সরকারি সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102