মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন

ফ্রান্সে মহানবী (সাঃ)-কে অবমাননায় জগন্নাথপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়

আলোকিত স্বপ্নের বিডি
  • প্রকাশের সময় : সোমবার, ১৬ নভেম্বর, ২০২০

মোঃ রনি মিয়া জগন্নাথপুর সংবাদদাতা ::

জগন্নাথপুরে আনজুমানে আল ইসলাহ, তালামীযে ইসলামিয়া, লতিফিয়া ক্বারী সোসাইটি ও ইয়াকুবিয়া হিফজুল কোরআন বোর্ডের উদ্যোগে ফ্রান্সে মহানবী এর অবমাননার প্রতিবাদে বিরাট বিক্ষোভ মিছিল ও মাহফিলে মীলাদুন্নবী (স:) বাস্তবায়ন পরিষদের উদ্যোগে পবিত্র ঈদে মীলাদুন্নবী অনুষ্ঠান উদযাপিত।

আজ ১৬ নভেম্বর রোজ সোমবার, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ ও তালামীযে ইসলামিয়া জগন্নাথপুর উপজেলা শাখার উদ্যোগে ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মাদ (স:) এর অবমাননার প্রতিবাদে দুপুর ১২ ঘটিকায় জগন্নাথপুর উপজেলার ঐতিহ্যবাহী ইকড়ছই আলিয়া মাদরাসা প্রাঙ্গণ থেকে এক বিরাট বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলে আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ(রহ:) এর মুরিদীন মুহিব্বীন সহ দলমত নির্বিশেষে উপজেলার সর্বস্থরের মুসলিম জনতা অংশ গ্রহণ করেন। মিছিলটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অবশেষে আবার ইকড়ছই মাদরাসা মাঠে এসে শেষ হয়।

বাদ যুহর মাহফিলে মীলাদুন্নবীর মূল কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জগন্নাথপুর উপজেলা আল ইসলাহর সংগ্রামী সাধারন সম্পাদক মাওলানা নূর আহমদ। অনুষ্ঠানে যৌথ সঞ্চালনার দায়িত্ব পালন করেন উপজেলা আল ইসলাহর অফিস সম্পাদক মাওলানা মুফতি হোছাইন আহমদ ও জগন্নাথপুর পশ্চিম উপজেলা তালামীযে ইসলামিয়ার সভাপতি মাওলানা মোঃ হাবিবুর রহমান। পবিত্র কালামে পাক তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়, কালামে পাক থেকে তেলাওয়াত করেন মিনহাজুল ইসলাম ও একটি নাতে রাসূল পরিবেশন করেন উপজেলা তালামীযের অফিস সম্পাদক ক্বারী মোঃ ইউনূস আলী। স্বাগত বক্তব্য রাখেন মাহফিলে মীলাদুন্নবী (স:) উদযাপন পরিষদের যুগ্ম সদস্য সচিব আব্দুল্লাহ আল মাছুম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন- গণমানুষের সংগঠন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা অধ্যক্ষ মাওলানা ছমির উদ্দিন সাহেব।

বিশেষ অতিথির বক্তব্য পেশ করেন অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ, সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ।
প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সহ সভাপতি ছাত্রনেতা মাওলানা মুহিবুর রহমান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সুনামগঞ্জ জেলা আল ইসলাহ’র সহ সভাপতি অধ্যক্ষ মাওঃ তাজুল ইসলাম আলফাজ, জগন্নাথপুর উজেলা আল ইসলাহ’র সংগ্রামী সভাপতি মাওঃ আজমল হোসাইন জামী, পৌর সভাপতি মাওঃ নুরুল হক।সুনামগঞ্জ জেলা আল ইসলাহর তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হাফিজ সমছু মিয়া সুজল, জেলা
তালামীযে ইসলামিয়ার সিলেট মহানগরের সাবেক সভাপতি মাওঃ এনাম উদ্দিন, জেলা তালামীযের সাধারন সম্পাদক মোঃ আব্দুল গণি সোহাগ।

আমন্ত্রিত অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন- জগন্নাথপুর উপজেলা আল ইসলাহ’র সাবেক সভাপতি মাওঃ মুফতি গিয়াস উদ্দিন, বর্তমান সহ সভাপতি মাওঃ আবু আইয়ূব আনসারী, মাওঃ নিজাম উদ্দিন, “ইয়াকুবিয়া হিফজুল কোরআন বোড” জগন্নাথপুর শাখার সাধারন সম্পাদক হাফিজ নুরুল হক, সুনামগঞ্জ জেলা তালামীযের সাবেক সভাপতি মাওঃ নূরুল ইসলাম খান শিহাব, জগন্নাথপুর পৌর শাখার সাধারন সম্পাদক মাওলানা আনোয়ার হোসাইন, উপজেলা তালামীযে সাবেক সভাপতি মাওঃ মুফতি বদর উদ্দিন আল আমিন, সালেহ আহমদ ছালিক ও হাফিজ মোঃ তারিছ আলী।
আরো উপস্থিত ছিলেন, সৈয়দ জাবের হোসেন, আব্দুল কুদ্দুস মুন্না, শাহজাহান সিদ্দিকী, মোস্তাকিম বিল্লাহ্ প্রমূখ।

মাহফিলে বক্তাগন বলেন -নূরে মুজাছছাম,সাকীয়ে কাওছার সায়্যিদুনা মুহাম্মাদুর রাসুলুল্লাহ (সাঃ) কে দিশেহারা মানবজাতির মুক্তির দূত ও রাহমাতুল্লিল আলামীন হিসেবে প্রেরণ করে আল্লাহ তায়ালা প্রকৃত অর্থেই রাব্বুল আলামীনের পরিচয় দিয়েছেন। আল্লাহ পাক তার হাবীব (সাঃ) কে শুধুমাত্র মুমিনের জন্য করুণার আধার হিসেবে উল্লেখ করে ক্ষান্ত হননি বরং তার প্রিয় হাবিবকে সৃষ্টিকুল তথা মহাবিশ্বের রহমত হিসেবে স্বীকৃতি দিয়ে পবিত্র কুরআনে ঘোষণা করেছেন-ওয়ামা আরসালনাকা ইল্লা রাহমাতাল্লিল আলামীন।
বক্তারা আরো বলেন- ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে বিশ্বমানবতার মুক্তির দূত সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব আমাদের প্রাণের চেয়েও প্রিয় নবী হযরত মুহাম্মাদ(স:)- এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে ফ্রান্স সরকার বিশ্বের বুকে নিকৃষ্ট, বর্বর ও কুলাঙ্গারের পরিচয় দিয়েছে। মাহফিলে বক্তারা ফ্রান্স সরকার মহানবীর ব্যঙ্গচিত্র উড্রো না করার আগ পর্যন্ত বাংলাদেশ থেকে ফ্রান্সের দূতাবাস বহিস্কারের দাবী করেন এবং জাতীয় সংসদে ফ্রান্স সরকারের এমন ঘৃণ্য কর্মকাণ্ডের উপর নিন্দা প্রস্তাব পাশ করার জোর দাবী জানান।
এসময় দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ শান্তি, কল্যাণ কামনা করে এবং মহামারী করোনা ভাইরাস থেকে মুক্তির জন্য দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্ত হয়।

এএসবিডি/এমএমএ

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
  • © All rights reserved © 2019 alokitoswapner-bd.com - It is illegal to use this website without permission.
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102